1. mahbub@krishinews24bd.com : krishinews :

অনলাইনে কুরবানির পশুর হাট থেকে গরু কিনলেন রংপুর জেলা প্রশাসক

  • আপডেট টাইম : Wednesday, July 29, 2020
  • 247 Views
অনলাইনে কুরবানির পশুর হাট গরু কিনলেন রংপুর জেলা প্রশাসক
অনলাইনে কুরবানির পশুর হাট গরু কিনলেন রংপুর জেলা প্রশাসক

একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর):
“অনলাইনে গরু কিনি, স্বাস্থ্যবিধি মেনে চলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জমে উঠেছে অনলাইন কুরবানির পশুর হাট। করোনাভাইরাসের সংক্রমণরোধে পশুর হাটে না গিয়ে অনেকেই অনলাইনে কুরবানির পশু কিনছেন। এরই ধারাবাহিকতায় রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কুরবানির জন্য অনলাইনে কুরবানির পশুর হাট পীরগাছা গ্রæপ থেকে ৫০০ কেজি ওজনের একটি গরু ক্রয় করেন। যার মূল্য ৯৮হাজার টাকা। করোনাকালীন এই সময়ে এরকম সুন্দর, সময়োপযোগী উদ্যোগ গ্রহণের জন্য রংপুর জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ দপ্তরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে পীরগাছাবাসি। পাশাপাশি উপজেলা প্রাণিসম্পদ ভেটেরিনারি সার্জন ডা. ফরহাদ নোমান শিমুল ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আলহাজ উদ্দিনের পরিচালনায় পশুর হাটে চলছে ভেটেরিনারি মেডিকেল টিমের কার্যক্রম। ভেটেরিনারি মেডিকেল টিমের মাধ্যমে প্রতিটি পশুর হাটে বিক্রয় করতে আসা গবাদিপশুর স্বাস্থ্য পরীক্ষা, কোনো রোগ বালাই আছে কিনা এসব বিষয়ে প্রতিনিয়ত পর্যবেক্ষণ করছেন।

এ সম্পর্কে উপজেলা প্রাণিসম্পদ ভেটেরিনারি সার্জন ডা. ফরহাদ নোমান শিমুল বলেন, এই প্রাণঘাতি রোগ করোনাভাইরাসে হাটে না গিয়ে স্বাস্থ্যবিধি মেনে অনলাইনে কুরবানির পশু ক্রয়-বিক্রয় করতে পারেন। রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান স্যার অনলাইনে কুরবানির পশুর হাট পীরগাছা গ্রæপ থেকে যাচাই-বাচাই করে একটি গরু ক্রয় করেন। তা দেখে সবাই অনলাইনে কুরবানির পশু কেনার উদ্বুদ্ধ করবে বলে আমি মনে করি।

অনলাইনে কুরবানির পশু কেনার কেমন সাড়া পাচ্ছেন এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. শামছুজ্জামানকে জিজ্ঞাস করলে তিনি বলেন, নতুন হিসেবে অনলাইনে তেমন সাড়া না পেলেও বিষয়টি সম্পর্কে অনেকেই জানতে পারছে। তবে বেচাকেনা মোটামুটি। এরই মধ্যে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারও অনলাইনে কুরবানির পশু কিনেছেন।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com