1. mahbub@krishinews24bd.com : krishinews :
শিরোনাম
বেতাগীতে মাঠ ভরা বোরোর সবুজ ধানে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন শাক বীজ উৎপাদনে চুয়াডাঙ্গার কৃষকদের ভাগ্য বদল সারাদেশে বিনামূল্যে কৃষকের ধান কাটার উদ্বোধন করল কৃষক লীগ হিটশকে ক্ষতিগ্রস্তদের জন্য ৪২ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ব্রি উদ্ভাবিত জাতগুলো খাদ্য উৎপাদনে বৈপ্লবিক পরিবর্তন আনবে সরকার কৃষকের ধানের ন্যায্য দাম নিশ্চিত করবে: খাদ্যমন্ত্রী বেতাগীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন বেতাগীতে বাদাম চাষে ঝুঁকে পড়ছে কৃষক শুরু হলো বাংলাদেশ সয়েল ক্লাবের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম বাঘা থেকে প্রত্যয়ন নিয়ে ধান কাটতে এলাকা ছাড়ছেন ২০ হাজার শ্রমিক

আমফানের তান্ডবে বাগাতিপাড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি

  • আপডেট টাইম : Friday, May 22, 2020
  • 218 Views

অনিক মাহমুদ, বাগাতিপাড়া(নাটোর) প্রতিনিধিঃ
নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় বুধবার (২০ মে) রাতে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আমফানের তান্ডবে আম,লিচু, কলা, পেপে,ধান, ভুট্টাসহ বিভন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক কাঁচা ও সেমি পাকা বাড়িঘর বিধ্বস্তসহ ভেঙ্গে পড়েছে অনেক গাছপালা।
উপজেলার এক ইউপির চেয়ারম্যান জানান, ঘূর্ণিঝড় আমফানে ওই ইউনিয়নের বিভিন্ন এলাকার শতাধিক গাছপালা, বাড়িঘর বিধ্বস্ত হয়।
অনেক জায়গায় সড়কে গাছ ভেঙ্গে পড়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বৈদ্যুতিক লাইনে গাছো ও ডালপালা ভেঙে পড়ায় রাত থেকে বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ সংযোগ। তবে বাগাতিপাড়া পল্লীবিদ্যুতের সাব জোনাল অফিস সুত্রে জানা যায়, তারা ব্যাপক ভাবে কাজ করছে বিদ্যুৎ সংযোগ সচল করার জন্য।
উপজেলার পৌর এলাকায় অবস্থিত বাগাতিপাড়া মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. নূরুল ইসলাম জানান, “ঝড়ে তার শিক্ষা প্রতিষ্ঠানের চাল উড়িয়ে নিয়ে গেছে। আশপাশের বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠানেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।”
মহামারি করোনার মধ্যে এই ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় অন্ধকার নেমে এসেছে সকল শ্রেণী পেশার মানুষের জীবনেই।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com