1. mahbub@krishinews24bd.com : krishinews :

আলুর কেজি ৩০ টাকা!

  • আপডেট টাইম : Monday, October 26, 2020
  • 304 Views
আলুর কেজি ৩০ টাকা!
আলুর কেজি ৩০ টাকা!

নিউজ ডেস্কঃ
রংপুরে প্রতিকেজি আলু বিক্রি হচ্ছে পাঁচ টাকা কমে ৩০ টাকায়। সরকার প্রতিকেজি আলুর দর ৩৫ টাকা নির্ধারণ করলেও রংপুরে রোববার থেকে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে ।
জেলা আলু আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে সকালে নগরীর কাচারি বাজারস্থ প্রধান ডাকঘরের সামনে আলু বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন ডিসি মো. আসিব আহসান।

ডিসি বলেন, প্রাথমিক পর্যায়ে কোল্ড স্টোরেজে থাকা ১ মেট্রিক টন আলু ৩০ টাকা কেজি দরে বিক্রি শুরু করেছে রংপুর জেলা আলু আড়ৎদার ও ব্যবসায়ী সমিতি।

নগরীর প্রধান ডাকঘরের সামনে, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড় এবং সাতমাথা পয়েন্টে তারা ট্রাকের মাধ্যমে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রি করবে।

সরকার টিসিবির মাধ্যমে আলু বিক্রি শুরু করেছে, রংপুরেও অতিদ্রুত এটি শুরু হবে। এছাড়া আলুর বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য বাজার মনিটরিং টিম কাজ করছে বলেও জানান জেলা প্রশাসক।

জেলা আলু আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির সভাপতি তৈয়ুবুর রহমান জানান, প্রতিদিন প্রায় ১০ টন আলু বিক্রির লক্ষ্যমাত্রা নিয়ে এ উদ্যোগ গ্রহণ করেছেন তারা। যতদিন কোল্ড স্টোরেজে আলু থাকবে, ততদিন নগরীর চারটি পয়েন্টে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রির কার্যক্রম পরিচালনা করবেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলাম রব্বানী, কৃষি বিপণন কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ্ আল মামুন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা, আলু আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির সভাপতি তৈয়বুর রহমান ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বণিক।

সুত্রঃ ডেইলি বাংলাদেশ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com