1. mahbub@krishinews24bd.com : krishinews :

ঈদের শুভেচ্ছা জানালেন কৃষি নিউজ ২৪ বিডি পত্রিকার নির্বাহী সম্পাদক মাহবুব-উল আলম (মুক্তি)

  • আপডেট টাইম : Sunday, May 24, 2020
  • 816 Views
ঈদের শুভেচ্ছা জানালেন অত্র পত্রিকার নির্বাহী সম্পাদক মাহবুব-উল আলম (মুক্তি)
ঈদের শুভেচ্ছা জানালেন অত্র পত্রিকার নির্বাহী সম্পাদক মাহবুব-উল আলম (মুক্তি)

নিউজ ডেস্কঃ

পবিত্র ঈদুল ফিতর ২০২০ উপলক্ষে দেশবাসীসহ রাজশাহীবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন মাহবুব-উল আলম (মুক্তি) রাজশাহীর কৃষি নিউজ ২৪ বিডি এর নির্বাহী সম্পাদক, সাবেক সাধারন সম্পাদক, রাজশাহী জেলা ছাত্রলীগ।

অত্র পত্রিকার নির্বাহী সম্পাদক মাহবুব-উল আলম (মুক্তি) তাঁর বাণীতে বলেন, রমজান মাসের দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আনন্দের বার্তা নিয়ে এলো মুসলমানদের প্রধান দুটি ধর্মীয় উৎসবের অন্যতম পবিত্র ঈদুল ফিতর। প্রতিবছর নারী-পুরুষ, ধনী-দরিদ্র-নির্বিশেষে সবাই শরিক হয় এই আনন্দ উৎসবে। যে যার সাধ্যমতো এই দিনটি আনন্দঘন পরিবেশে উয়্যাপন করে থাকে। ঈদের আনন্দ সবার সঙ্গে ভাগ করে নিতে পথের বিড়ম্বনা অগ্রাহ্য করে সবাই ছুটে যায় পরিবার, আত্মীয়-স্বজনের কাছে। কিন্তু এবার পরিস্থিতি ভিন্ন। করোনা ভাইরাস নামক মহামারি এবারের ঈদের আনন্দ ম্লান করে দিয়েছে। গণপরিবহন বন্ধ। দেশে সাধারণ ছুটি চললেও এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত পরিস্থিতিগত কারনেই নিষেধ। আর সে কারণেই সরকারের পরামর্শ এবং স্বাস্থ্য বিধিমেনে আনন্দ উপভোগ আর করোনা প্রতিরোধের নতুন শপথ করতে হবে এবারের ঈদে। তাই ঘরে থেকেই আনন্দ করার আহ্ববান জানিয়েছেন অত্র পত্রিকার নির্বাহী সম্পাদক । অন্যদিকে চারদিন আগে দেশের ওপর দিয়ে বয়ে গেছে সুপার সাইক্লোন আম্ফান। ফলে সমুহ ক্ষতির মুখে পড়েছে বাংলাদেশ। আম সহ যেসব চাষির ফসল ঘরে ওঠেনি, তাদের ফসল মাঠে নষ্ট হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ হাজার কোটি টাকার ওপরে বলে জানিয়েছে সরকার। করোনা ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার । দিচ্ছে ত্রাণ ও নগদ অর্থ সাহায্য।

ঈদুল ফিতর একাধারে আনন্দ উৎসব ও ইবাদত। এই আনন্দ আল্লাহর অশেষ রহমত । এই আনন্দে নেই কোনো পাপ-পঙ্কিলতা। এ আনন্দে শুধুই সওয়াব ও পুণ্য।ভিন্ন ধর্মাবলম্বী ব্যবসায়ী ও কর্মজীবীরাও এ সময় ব্যস্ত হয়ে পড়েন সমান তালে। এভাবেই সর্বজনীন হয়ে উঠে ঈদ।

ঈদ মুসলমানদের জন্য শুধু একটি ধর্মীয় উৎসবই নয়। এই উৎসবের মাধ্যমে প্রত্যেক মুসলমান একে অপরের আরো কাছাকাছি আসে। শুধু মুসলমান নয়, অন্যান্য ধর্মের মানুষের সঙ্গেও আনন্দ ভাগাভাগি করে নেয়। পবিত্র রমজান আমাদের আত্মশুদ্ধির যে শিক্ষা দিয়েছে, ঈদুল ফিতর সহ পুরো বছর যেন সেই শিক্ষা বাস্তবে রুপ নেয় এ প্রত্যাশা রাখি ।করোনা প্রতিরোধ করে, করোনা ও আস্ফাানের ক্ষতি কাটিয়ে আমাদের ঘরে ঘরে ফিরে আসুক শান্তি ও সমৃদ্ধি। সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com