1. mahbub@krishinews24bd.com : krishinews :

এক হাজার তালের চারা রোপণ

  • আপডেট টাইম : Tuesday, September 22, 2020
  • 286 Views
এক হাজার তালের চারা রোপণ
এক হাজার তালের চারা রোপণ

নিউজ ডেস্কঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নোয়াখালীর উপকূলীয় অঞ্চল সদর উপজেলার মান্নান নগর চৌরাস্তা থেকে সুবর্ণচর হাইওয়ে রাস্তার দুই পাশে এক হাজার তালের চারা রোপণ করেছে গ্রিন বাংলাদেশ নামের একটি সংগঠন।

চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান, বিভাগীয় বন কর্মকর্তা বিপুল কৃষ্ণ দাস, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা এবং গ্রিন বাংলাদেশের নির্বাহী পরিচালক মানিক মিয়াজী।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম বলেন, সরকারের পাশাপাশি বৃক্ষরোপণ এবং সমাজ সেবায় গ্রিন বাংলাদেশের মতো সামাজিক সংগঠনগুলোকেও এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, এ সংগঠনের উদ্যোগে লাগানো তালের গাছের কারণে আগামীতে নোয়াখালীর উপকূলীয় অঞ্চল একসময় পর্যটন এলাকা হিসেবে প্রতিষ্ঠিত হবে।

বজ্রপাত নিরোধক এবং প্রকৃতির পেরাক তালগাছ লাগানোর এ উদ্যোগ একটি মহতী কাজ বলেও তিনি মন্তব্য করেন।

উপজেলা চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান বলেন, সমাজ পরিবর্তনের জন্য তরুণদেরকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এ তরুণরা যে উদ্যোগ নিয়ে তালের চারা লাগাচ্ছেন তা এ অঞ্চল তথা দেশর জন্য স্মরণীয় হয়ে থাকবে।

গ্রিন বাংলাদেশের নির্বাহী পরিচালক মানিক মিয়াজী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের জন্য কিছু একটা করার লক্ষ্যেই আমরা এ তালের চারা রোপণ করার উদ্যোগ নিয়েছি। যারা আমাদেরকে এ কাজে সহযোগিতা করেছেন, তাদেরকে ধন্যবাদ জানাই গ্রিন বাংলাদেশের পক্ষ থেকে। তিনি বলেন, সরকারের সহযোগিতা পেলে পর্যায়ক্রমে সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে।
সূত্রঃ জাগো নিউজ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com