1. mahbub@krishinews24bd.com : krishinews :
শিরোনাম
বেতাগীতে মাঠ ভরা বোরোর সবুজ ধানে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন শাক বীজ উৎপাদনে চুয়াডাঙ্গার কৃষকদের ভাগ্য বদল সারাদেশে বিনামূল্যে কৃষকের ধান কাটার উদ্বোধন করল কৃষক লীগ হিটশকে ক্ষতিগ্রস্তদের জন্য ৪২ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ব্রি উদ্ভাবিত জাতগুলো খাদ্য উৎপাদনে বৈপ্লবিক পরিবর্তন আনবে সরকার কৃষকের ধানের ন্যায্য দাম নিশ্চিত করবে: খাদ্যমন্ত্রী বেতাগীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন বেতাগীতে বাদাম চাষে ঝুঁকে পড়ছে কৃষক শুরু হলো বাংলাদেশ সয়েল ক্লাবের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম বাঘা থেকে প্রত্যয়ন নিয়ে ধান কাটতে এলাকা ছাড়ছেন ২০ হাজার শ্রমিক

করোনায় ঝুঁকি নিয়ে কাজ করা কৃষি সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের প্রণোদনা দেবার কথা ভাবছে সরকার

  • আপডেট টাইম : Wednesday, May 27, 2020
  • 1358 Views

করোনায় জীবনের ঝুঁকি নিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষি উৎপাদন নিরবিচ্ছিন্ন রাখতে যে সব কৃষি সম্প্রসারণবিদ, বিজ্ঞানীসহ সংশ্লিষ্ট যারা অবদান রেখে চলেছেন তাদের সবাইকে প্রণোদনা দেবার কথা ভাবছে সরকার। করোনা পরিস্থিতিতে হাওড়ে শতভাগ ধান কর্তন করে ঘরে তোলা, লটারীর মাধ্যমে ধান সংগ্রহের জন্য তালিকা প্রস্তুত, কৃষি প্রণোদনা বিতরণ, উন্নত জাতের সম্প্রসারণে কৃষক প্রশিক্ষণ, নতুন নতুন জাত উদ্ভাবনে নিরলস কাজ করে যাচ্ছে কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গবেষণা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও মাঠ কর্মীগণ। ইতোমধ্যেই কৃষি সেবা সুনিশ্চিত করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ আব্দুল মুইদ। আক্রান্ত হয়েছে বিভিন্ন উপজেলার কৃষি কর্মকর্তাবৃন্দ।

কৃষি সেবায় এই অবদান রাখার জন্য কৃষি বিজ্ঞানী, কৃষিবিদ ও সম্প্রসারণ কর্মীগণ প্রণোদনা পাবার যোগ্য, এমনটিই জানিয়েছেন কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। সম্প্রতি একটি বেসরকারী টিভি চ্যানেলের সাক্ষাতকারে তিনি এই মনোভাব প্রকাশ করেন। এছাড়াও তিনি বলেন, করোনা মহামারিতে খাদ্য উৎপাদন শুধু অব্যাহতই নয়, এটাকে তরান্বিত করতে হবে বহুগুণ। এ ব্যাপারে সবাইকে সর্বোচ্চ দিয়ে কাজ করে যাবার নির্দেশনা দেন।
মন্ত্রী মহোদয়ের এই আশ্বাসে নতুন করে উদ্দীপনা ফিরে পাবে কৃষি সংশ্লিষ্ট সেবকগণ, দেশ খাদ্য নিরাপত্তায় আরো এক ধাপ এগিয়ে যাবে বলে মনে করেন, কৃষি সংশ্লিষ্ট বিশেষজ্ঞগণ।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com