কানাইঘাটের কৃষি কর্মকর্তার বদলী জনিত বিদায়কানাইঘাটের কৃষি কর্মকর্তার বদলী জনিত বিদায়

কানাইঘাট উপজেলার কৃষি বান্ধব কৃষি কর্মকর্তা তানভীর আহমদ সরকারের অন্যত্র বদলি জনিত উপলক্ষে কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারী স্থানীয় কর্মরত সাংবাদিক ও বিভিন্ন কৃষক সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্থরের কৃষকগণ তাকে আবেগঘন বিদায় জানিয়েছেন।

গতকাল রবিবার বিকাল ৪ টায় কর্ম দিবসের শেষ দিনে কৃষি কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ উপজেলার কৃষি সেক্টরের যুগান্তকারী পরিবর্তন সাধিত করায় কৃষি কর্মকর্তা তানভীর আহমদ সরকারকে আনুষ্টানিক ভাবে এ বিদায় জানান।
এ সময় কৃষি কর্মকর্তা তানভীর আহমদ সরকার বলেন কানাইঘাটে প্রায় দুই বছর দায়িত্বকালীণ সময়ে বিশেষ করে স্থানীয় গণমাধ্যম কর্মীরা কৃষির উন্নয়নে আমাকে যে ভাবে সহযোগীতা করেছেন তা আমি সব সময় মনে রাখবো।

কানাইঘাট অঞ্চল কৃষির জন্য উর্বর এলাকা। এখানকার কৃষকদের পাশে থেকে কৃষিকে যান্ত্রীকীকরন করার লক্ষে সমলয় চাষাবাদ সহ সব ধরণের কৃষির উন্নয়নে আমি চেষ্টা করেছি। কৃষক সহ সবাই আমাকে সহযোগীতা করেছেন। কানাইঘাটে মানুষের কথা সব সময় আমি মনে রাখবো। দায়িত্ব পালন কালে কারো মনে কষ্ট দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
বিদায় বেলায় উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ সম্পাদক মাহবুবুর রশিদ, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহীন আহমদ, ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, সদস্য মাহফুজ সিদ্দিকী।
এ সময় প্রেসক্লাব নেতৃবৃন্দ বিদায়ী কৃষি কর্মকর্তা তানভীর আহমদ সরকার কানাইঘাটে কর্মরত থাকাকালীণ সময়ে অত্যান্ত নিষ্টার সাথে কাজ করায় কৃষি জমির চাষাবাদ বৃদ্ধি সহ ধানের রেকর্ড উৎপাদন ও সবজির বাম্পার ফলন এবং কৃষকদের দোরগোড়ায় কৃষি সেবা পৌছে দেওয়ার পাশাপাশি কৃষি বরাদ্ধ বৃদ্ধি সহ তার কর্ম তৎপরতার প্রশংসা করেন।
এর আগে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এক সংবর্ধনা অনুষ্টান কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হায়দার আলীর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা মো:আবুল হারিছ এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।উক্ত সভায় কর্মকর্তাদের পক্ষ থেকে বিদায়ী কৃষি কর্মকর্তা তানভীর আহমদ সরকারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা বৃন্দ।
এদিকে দিনভর বিভিন্ন কৃষক সংগঠনের নেতৃবৃন্দ, বিসিআইসি সার ডিলারদের পক্ষ থেকে তাঁকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *