1. mahbub@krishinews24bd.com : krishinews :

কাপ্তাই হ্রদে ১৫ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন হবে

  • আপডেট টাইম : Saturday, October 31, 2020
  • 75 Views
কাপ্তাই হ্রদে ১৫ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন হবে
কাপ্তাই হ্রদে ১৫ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন হবে

নিউজ ডেস্কঃ
মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, কাপ্তাই হ্রদে অদূর ভবিষ্যতে ১৫ হাজার মেট্রিক টন মাছ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে সরকার।

তিনি বলেন, বর্তমানে সাড়ে ১২ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন হলেও যথাযথ পদক্ষেপ গ্রহণের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি ও মা মাছ ও ছোট মাছ রক্ষায় নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সুষ্ঠু পরিকল্পনা ও ব্যবস্থাপনার মাধ্যমে কাপ্তাই হ্রদকে মৎস্য ভান্ডারে পরিণত করতে কাজ চলছে।

শনিবার (৩১ অক্টোবর) সকালে রাঙ্গামাটিতে বিএফডিসি কার্যালয়ে কাপ্তাই হ্রদে বিএফডিসি কার্যক্রম অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ ও বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) চেয়ারম্যান কাজী হাসান আহমেদ।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, মা মাছ ও ছোট মাছ ধ্বংসে যেসব জাল ব্যবহার করা হয় সেসব জাল ব্যবহার করা যাবে না। এ বিষয়ে আমাদের অবস্থান কঠোর। কাপ্তাই হ্রদে মৎস্য সম্পদ বৃদ্ধির মাধ্যমে এই অঞ্চলের মানুষের অর্থনৈতিক সমৃদ্ধি ও আমিষের চাহিদা পূরণ করা সম্ভব হবে। সভা শেষে মন্ত্রী ও সচিব অবতরণ ঘাটসহ বিভিন্ন অফিস পরিদর্শন করেন।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com