1. mahbub@krishinews24bd.com : krishinews :

কৃষিপণ্য কেনাবেচায় ‘সদাই’ অ্যাপ যুগান্তকারী পদক্ষেপ: কৃষিমন্ত্রী

  • আপডেট টাইম : Wednesday, August 4, 2021
  • 226 Views
১ লাখ টন আম রপ্তানির লক্ষ্যে রোডম্যাপ প্রণয়নের নির্দেশ কৃষিমন্ত্রীর
১ লাখ টন আম রপ্তানির লক্ষ্যে রোডম্যাপ প্রণয়নের নির্দেশ কৃষিমন্ত্রীর

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষিপণ্য কেনাবেচায় ‘সদাই’ অ্যাপ যুগান্তকারী পদক্ষেপ। এ অ্যাপের মাধ্যমে কৃষকের ন্যায্যমূল্য প্রাপ্তি, মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য হ্রাস, কৃষিপণ্যের গুণগত মান নিশ্চিত হবে।
বুধবার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মোবাইল অ্যাপ ‘সদাই’- এর উদ্বোধন শেষে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে ধান, গম, ভুট্টা, শাকসবজি, ফলমূলসহ সব কৃষিপণ্যের উৎপাদন বহুগুণে বৃদ্ধি পেয়েছে এবং উৎপাদনে বিস্ময়কর সাফল্য এসেছে। এসব উৎপাদিত কৃষিপণ্যের বিপণনই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

তিনি বলেন, কৃষকেরা যে পণ্য উৎপাদন করে তা অনেক সময় বাজারজাত করতে পারে না, সঠিক মূল্য পায় না। কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য নিশ্চিতের পাশাপাশি ভোক্তাদের সঠিক মূল্যে, নিরাপদ ও ভেজালমুক্ত পণ্য কেনার নিশ্চয়তা দিতে হবে। এ লক্ষ্যে ‘সদাই’ অ্যাপটি কাজ করবে।

কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে ‘সদাই’ অ্যাপের পরিচিতি তুলে ধরেন কৃষি বিপণন অধিদফতরের সহকারী পরিচালক বায়েজীদ বোস্তামী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কৃষি বিপণন অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল।

এ সময় উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মো. রুহুল আমিন তালুকদার ও অতিরিক্ত সচিব (গবেষণা) কমলারঞ্জন দাশ।

উল্লেখ্য, ‘সদাই’ অ্যাপটি বাস্তবায়ন করছে কৃষি বিপণন অধিদফতর। সার্বিক সহযোগিতায় রয়েছে কৃষি মন্ত্রণালয়।

সুত্রঃ ডেইলি বাংলাদেশ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com