1. mahbub@krishinews24bd.com : krishinews :
শিরোনাম
বেতাগীতে মাঠ ভরা বোরোর সবুজ ধানে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন শাক বীজ উৎপাদনে চুয়াডাঙ্গার কৃষকদের ভাগ্য বদল সারাদেশে বিনামূল্যে কৃষকের ধান কাটার উদ্বোধন করল কৃষক লীগ হিটশকে ক্ষতিগ্রস্তদের জন্য ৪২ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ব্রি উদ্ভাবিত জাতগুলো খাদ্য উৎপাদনে বৈপ্লবিক পরিবর্তন আনবে সরকার কৃষকের ধানের ন্যায্য দাম নিশ্চিত করবে: খাদ্যমন্ত্রী বেতাগীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন বেতাগীতে বাদাম চাষে ঝুঁকে পড়ছে কৃষক শুরু হলো বাংলাদেশ সয়েল ক্লাবের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম বাঘা থেকে প্রত্যয়ন নিয়ে ধান কাটতে এলাকা ছাড়ছেন ২০ হাজার শ্রমিক

কেনা হচ্ছে আরও ৩০ হাজার মেট্রিন টন ইউরিয়া সার

  • আপডেট টাইম : Wednesday, February 24, 2021
  • 98 Views
কেনা হচ্ছে আরও ৩০ হাজার মেট্রিন টন ইউরিয়া সার
কেনা হচ্ছে আরও ৩০ হাজার মেট্রিন টন ইউরিয়া সার

নিউজ ডেস্কঃ
আগামী মৌসুমের জন্য আরও ৩০ হাজার টন ইউরিয়া সার কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার কমিটির নিয়মিত বৈঠকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন-বিসিআইসির এই প্রস্তাব অনুমোদন দেওয়া হয় বলে জানিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিমানের এমডি হিসেবে সদ্য নিয়োগ পাওয়া) আবু সালেহ মোস্তফা কামাল।

তিনি বলেন, বিসিআইসির প্রস্তাবে কর্ণফুলি ফার্টিলাইজার কোম্পানির (কাফকো) কাছ থেকে ৯০ কোটি ৭২ লাখ ৬৬ হাজার টাকায় ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কেনার অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রতি টন সারের দাম পড়ছে ৩৫৬ ডলার (প্রতি ডলার ৮৪.৯৫ টাকা)।

এদিন ক্রয় কমিটির অনুমোদনের জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দুটি ও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি প্রস্তাবও আনা হয়। সব প্রস্তাবই কমিটির সায় পেয়েছে।

চারটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৪৪০ কোটি ৭৫ লাখ ৭৬ হাজার ৭৩৯ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকার দেবে ৩৫০ কোটি ৩ লাখ ১০ হাজার ৭৩৯ টাকা এবং দেশীয় ব্যাংক থেকে ঋণ নেওয়া হবে ৯০ কোটি ৭২ লাখ ৬৬ হাজার টাকা।

আবু সালেহ জানান, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ প্রকল্পের একটি কাজ আতাউর রহমান খান লিমিটেড ও মাহবুব ব্রাদার্স লিমিডেট নামের দুটি প্রতিষ্ঠানের জয়েন্ট ভেঞ্চারকে দেওয়া হয়েছে। এই নির্মাণে মোট ব্যয় ধরা হয়েছে ৮৯ কোটি ১৭ লাখ ২৩ হাজার ২২৯ টাকা।

গণপূর্ত অধিদপ্তরের আরেকটি প্রস্তাবে জাতীয় রাজস্ব ভবন নির্মাণ প্রকল্পের কাজ দেওয়া হয়েছে তাহের ব্রাদার্স ও হোসেন কনস্ট্রাকশনকে। এতে ব্যয় ধরা হয়েছে ৮০ কোটি ৭৫ লাখ ৯১ হাজার ৫১৫ টাকা।

সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ঢাকার কেরানীগঞ্জ থেকে মুন্সিগঞ্জের হাসাড়া পর্যন্ত জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজ দেওয়া হয়েছে মীর আক্তার হোসেন লিমিটেডকে। এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৮০ কোটি ৯ লাখ ৯৫ হাজার ৯৯৫ টাকা।
সুত্রঃ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com