1. mahbub@krishinews24bd.com : krishinews :

খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো অবশেষে খুলে দেয়া হচ্ছে

  • আপডেট টাইম : Monday, August 24, 2020
  • 279 Views
খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো অবশেষে খুলে দেয়া হচ্ছে
খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো অবশেষে খুলে দেয়া হচ্ছে

নিউজ ডেস্কঃ
পার্বত্য জেলা খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো দীর্ঘ ৫ মাস পর খুলে দেয়া হচ্ছে। আগামী ২৮ আগস্ট থেকে এই জেলার প্রধানতম ৪টি পর্যটন কেন্দ্র জনগণের জন্য উন্মুক্ত হচ্ছে।

পর্যটন কেন্দ্রগুলো হলো- খাগড়াছড়ি শহরের অদূরে অবস্থিত আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝর্ণা, পানছড়ির মায়াবিনী লেক এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হর্টিকালচার পার্ক।

বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, পর্যটন কেন্দ্র খুলে দেয়া সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে গঠিত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী কিছু শর্তসাপেক্ষে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো উম্মুক্ত ঘোষণ করা হয়েছে। রবিবার সন্ধ্যা ৮টার পর এ বিষয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। শর্তগুলোর মধ্যে রয়েছে, প্রত্যেক পর্যটককে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। এছাড়া প্রবেশমুখে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা বা হাত জীবাণুমুক্ত করা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে প্রবেশ না করা।

তবে, খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রসমূহ পর্যটকদের জন্য খুলে দেয়ার সিদ্ধান্ত হলেও রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রটি উন্মুক্ত করার সিদ্ধান্ত জানা যায়নি।

উল্লেখ করা যেতে পারে যে, খাগড়াছড়ির পথ ধরেই রাঙ্গামাটি জেলার সাজেকে যাওয়া আসা করতে হয়। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর চলতি বছরের ১৮ মার্চ থেকে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।

সুত্রঃ নয়া দিগন্ত

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com