1. mahbub@krishinews24bd.com : krishinews :

চালের দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সঙ্গে বসছেন খাদ্যমন্ত্রী

  • আপডেট টাইম : Sunday, February 6, 2022
  • 131 Views
চালের দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সঙ্গে বসছেন খাদ্যমন্ত্রী
চালের দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সঙ্গে বসছেন খাদ্যমন্ত্রী

চালের দাম স্থিতিশীল রাখতে রাজশাহী ও রংপুর বিভাগে মতবিনিময় সভা ডেকেছে খাদ্য মন্ত্রণালয়। রাজশাহী বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে সোমবার (৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। অন্যটি হবে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় রংপুর বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সভায় উপস্থিত থাকবেন। এছাড়াও খাদ্য বিভাগের কর্মকর্তা, চালকল মালিক, আড়তদার ও ব্যবসায়ী প্রতিনিধিরা মতবিনিময় সভায় অংশ নেবেন।

রোববার (৬ ফেব্রুয়ারি) সভা আয়োজন সংক্রান্ত খাদ্য মন্ত্রণালয়ের এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, খাদ্যনিরাপত্তা নিশ্চিতকরণসহ চালের দাম স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার তদারকির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির সভায় গৃহীত সিদ্ধান্ত তুলে ধরে বলা হয়, পাইকারি বাজারগুলোতে মজুতদারির মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে যাতে পণ্যমূল্য বৃদ্ধি করা না হয়, সেই ব্যাপারে কঠোর তদারকি করতে হবে। বিভিন্ন রাইসমিলে ব্যবসায়ীরা প্রয়োজনের অতিরিক্ত চাল মজুত রেখে কৃত্রিম সংকট সৃষ্টি করতে যেন না পারে, সে বিষয়েও সতর্ক দৃষ্টি রাখতে বলা হয়েছে।

এই প্রেক্ষাপটে প্রধানমন্ত্রীর অনুশাসন এবং নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির সভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে এ মতবিনিময় সভার আয়োজন করা হচ্ছে। সভায় রাজশাহী ও রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার, সংশ্লিষ্ট বিভাগের সব জেলা প্রশাসক, খাদ্য বিভাগের কর্মকর্তা, চালকল মিলার, আড়তদার ও ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন খাদ্যমন্ত্রী।

সুত্রঃ জাগো নিউজ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com