1. mahbub@krishinews24bd.com : krishinews :

জলঢাকায় কৃষকের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ

  • আপডেট টাইম : Wednesday, February 16, 2022
  • 91 Views
জলঢাকায় কৃষকের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ
জলঢাকায় কৃষকের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ

বিধান চন্দ্র রায়, জলঢাকা (নীলফামারী)

নীলফামারীর জলঢাকা উপজেলায় ২০২১ -২২ অর্থ বছরে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের মাঝে ফুটপাম্প, হ্যান্ড স্প্রেয়ার, বার্ডিং নাইফ ও প্রুনিং শেয়ার কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে কৃষকদের হাতে এসব কৃষি যন্ত্রপাতি তুলে দেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন।

এসময় জেলা প্রশাসক বলেন, সরকার কৃষি চাষাবাদ সহজলভ্য করতে কৃষকদের বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি, সার, বীজ সহ অন্যান্য উপকরণ বিতরণ করে চলেছে। এজন্য তিনি কৃষি কর্মকর্তা কর্মচারিদের প্রতি কৃষকদের পরামর্শ সহ সবধরনের সহযোগিতা করার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, ভাইসচেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ মীর হাসান আল বান্না ও কৃষিবিদ আহসান হাবীব প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার জানান, উপজেলার ৯টি কৃষক গ্রুপের মাঝে ১টি ফুডপাম্প, ২টি হ্যান্ড স্প্রেয়ার, ৩টি বাডিং নাইফ ও ৩টি প্রুনিং শেয়ার বিতরণ করা হয়। কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন কৃষি সম্প্রসারন অধিদপ্তর কর্তৃক উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর এসব কৃষি যন্ত্রপাতি বিতরণ করে।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com