1. mahbub@krishinews24bd.com : krishinews :

জাতীয় শোক দিবসে ১৫ই আগস্টের সকল শহিদের আত্মার মাগফেরাত ও সকল শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা কৃষি নিউজটোয়েন্টিফোর.ডটকম এর।

  • আপডেট টাইম : Sunday, August 15, 2021
  • 284 Views

১৫ই আগস্ট, জাতীয় শোক দিবস। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী।

১৫ই আগস্ট বাঙালী জাতির জীবনে এক কলঙ্কিত অধ্যায়। ১৯৭৫ সালের এই দিনে ভোরে ধানমন্ডির ৩২ নম্বরের বাসভবনে ঘটে মানবজাতির ইতিহাসের বর্বরতম হত্যাকাণ্ড। এ নির্মম ও নারকীয় হত্যাকাণ্ডে শহিদ হন জাতির পিতা রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সাথে নৃশংসভাবে শহিদ হন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর প্রিয় পুত্রত্রয় শেখ কামাল, শেখ জামাল ও ১০ বছরের শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল। আরও শহিদ হন বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার স্ত্রী আরজু মনি,আবদুল নঈম খান রিন্টু এবং বঙ্গবন্ধুর সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল জামিল উদ্দিন আহমেদ সহ আরো অনেকে। হত্যাকারীরা বঙ্গবন্ধু ও তাদের পরিবারকে হত্যা করেই সেদিন ক্ষান্ত হয়নি, পরবর্তী সময়ে বঙ্গবন্ধুকে বাংলাদেশ থেকে চিরতরে মুছে ফেলার এক ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত থাকে।

আজন্ম যিনি বাংলাদেশের স্বাধীনতা অর্জনে একটি জাতিকে ঐক্যবদ্ধ করলেন, যিনি সারাজীবন আন্দোলন সংগ্রাম করলেন এ দেশের মানুষের মুক্তির জন্য, যার নেতৃত্বে শুরু হলো মহান মুক্তিযুদ্ধ, দিলেন নতুন পরিচয়- নতুন মানচিত্র, বুকে আশ্রয় দিলেন প্রতিটি মানুষকে, তিনিই স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় একদল হায়েনা ঘাতকচক্রের বুলেটে শহিদ হলেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিকে হত্যার মধ্য দিয়ে যে শুন্যতার সৃষ্টি হয়েছে, তা কোনদিনই পূরণ হবার নয়। আসুন সবাই মিলে শোকের দিনে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে শপথ গ্রহণ করি।

জাতীয় শোক দিবসে ১৫ই আগস্টের সকল শহিদের আত্মার মাগফেরাত ও সকল শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা কৃষি নিউজটোয়েন্টিফোর.ডটকম এর পক্ষ হতে।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com