ঠাকুরগাঁওয়ের ঢোলারহাঁটে নকল কীটনাশক বিক্রির অভিযোগঠাকুরগাঁওয়ের ঢোলারহাঁটে নকল কীটনাশক বিক্রির অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের সদর উপজেলা ঢোলার হাটে ইনতেফা কম্পানির নকল নাফা (হরমোন) কীটনাশক বিক্রির অভিযোগ করেছেন কৃষক অজয় ভৌমিক।

সোমবার কীটনাশকটি ফিরিয়ে দিতে গেলে প্রথমে বিক্রেতা এটাকে নকল নয় বলে জানায়। পরে জনরোষে পরলে নকলটির বদলে আসল (হরমোন) কীটনাশক সরবরাহ করে বিক্রেতা সুরেশ সর্মা। এ বিষয়ে ইনতেফা কম্পানির হয়ে মাহাবুব আলম বলেন,‘বিষয়টি জানা মাত্রই বিক্রেতার সাথে যোগাযোগ করি।

তিনি জানান, নাফা(হরমোন) কীটনাশক এক কার্টুন নিয়ে ছিলেন।তার কাছে রশিদ আছে কি না জানতে চাই। তবে তিনি আমাকে কম্পানির কোনো রশিদ দেখাতে পারে নাই’।

বিক্রেতা সুরেশ সর্মা বলেন, ‘এটা আমি মুল কম্পানি থেকেই কিনেছি। তবে আমার কাছে কোনো রশিদ না থাকায় কম্পানির লোক এখন অস্বীকার করছে’। কীটনাশক অজয় ভৌমিক বলেন, আমি ফসলে কীটনাশক ছিটানোর প্রস্তুতি নিলে বোতল খুলে মবিলের মত দেখতে পাই।

প্রথমে ভেবেছিলাম এটা পোড়া মোবিল। পরে ভাল করে দেখে বুঝতে পাই এটা মবিল না। তবে এটা কি ঠিক বুঝতে পারছিলাম না। বিষয়টি জানার জন্য বিক্রেতার কাছে গেলে তিনি বলেন এটাই আসল নাফা (হরমোন) কীটনাশক। এটি ফেরত নেওয়ার জন্য চাপ দিলেও তিনি ফেরত নিতে অনিহা প্রকাশ করেন।

পরে জনরোষে পরে ফেরত দিতে বাধ্য হয়েছে। ঢোলার হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন জানান, বিষয়টি আমিও জানতে পেরেছি তবে বিস্তারিত জানি না। নকল কীটনাশক বিক্রয়ের বিষয়টি সত্য হলে আইনি ব্যবস্তা নেওয়ার উদ্যোগ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *