1. mahbub@krishinews24bd.com : krishinews :

নকলায় পাট চাষীদের মাঝে বিনামুল্যে সার বীজ কীটনাশক বিতরণ

  • আপডেট টাইম : Tuesday, October 20, 2020
  • 218 Views
নকলায় পাট চাষীদের মাঝে বিনামুল্যে সার বীজ কীটনাশক বিতরণ
নকলায় পাট চাষীদের মাঝে বিনামুল্যে সার বীজ কীটনাশক বিতরণ

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

‘সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’ এ শ্লোগানে শেরপুর জেলার নকলা উপজেলায় পাট চাষীদের মাঝে বিনামূল্যে নাভীজাতের পাটের বীজ, রাসায়নিক সার ও কীটনাশক বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ১৯ অক্টোবর সোমবার দুপুরের দিকে পাট অধিদপ্তরের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ চত্ত্বরে সার, বীজ ও কীটনাশক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান’র সভাপতিত্বে এ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। এসময় অন্যান্যদের মধ্যে- উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মো. আইয়্যুব আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক অনীল কুমার রায়, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা তাহমিনা খাতুন, উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, উপজেলা যুবলীগের সদস্য রাকিব হাসান রঞ্জু, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত অর্ধশতাধিক পাট চাষী ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা তাহমিনা খাতুন জানান, ২০২০-২১ অর্থ বছরে নকলায় পাটের উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার ৫০জন পাট চাষীর মাঝে প্রতিজনে ২০০ গ্রাম পাটের বীজ, ২০ কেজি করে ইউরিয়া, ৪ কেজি করে জিপসাম, ৩ কেজি করে টিএসপি, এক কেজি করে এমওপি, ৫০ গ্রামের একটি কীটনাশকের প্যাকেট বিতরণ করা হয়। সুবিধা ভোগী পাট চাষীদের উৎপাদিত পাট বীজের মধ্যে প্রতি জনের কাছ থেকে অন্তত ২৫ কেজি করে পাটের বীজ ক্রয়ের আশ্বাস দেওয়া হয়। পাট অধিদপ্তরের পক্ষ থেকে এসকল পাটের বীজ ন্যায্য মূল্যে ক্রয় করা হবে বলে জানান জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মো. আইয়্যুব আলী।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com