1. mahbub@krishinews24bd.com : krishinews :

নকলায় ১৩৫০ কৃষকের মাঝে বিনামুল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ

  • আপডেট টাইম : Thursday, July 1, 2021
  • 85 Views
নকলায় ১৩৫০ কৃষকের মাঝে বিনামুল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ
নকলায় ১৩৫০ কৃষকের মাঝে বিনামুল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক এক হাজার ৩৫০ কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ২৭ জুন রবিবার বিকেলে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন নকলা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ আব্দুল ওয়াদুদের তত্তাবধানে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়মী লীগের দপ্তর সম্পাদক খলিলুর রহমান, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক আলমগীর আজাদ।

এসময় উপজেলা কৃষকলীগে যুগ্ম আহ্বায়ক আব্দুল মন্নাফ খান, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও কৃষিবিদ মাহমুদুল হাসান মুসা, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফকির মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানগন, বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি অফিসারগন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কৃষক-কৃষানী, আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, নকলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দেলুসহ স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

কৃষিবিদ আব্দুল ওয়াদুদ জানান, ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক এক হাজার ৩৫০ কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হলো। এরমধ্যে, ২১৬ কৃষকের মাঝে প্রতিজনে ৫ কেজি করে উফসী ৪৯ জাতের ধানের বীজ, ১০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হয় এবং এক হাজার ১৩৪ কৃষকের মাঝে প্রতিজনে ২ কেজি করে হাইব্রিড জাতের ধানের বীজ, ২০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হয়। এহিসেব মতে উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১,৩৫০ কৃষকের মাঝে মোট ৩,৩৪৮ কেজি ধানের বীজ ও ৩৮,৩৪০ কেজি রাসায়নিক সার বিতরণ করা হলো।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com