1. mahbub@krishinews24bd.com : krishinews :
শিরোনাম
কানাইঘাটের কৃষিতে আধুনিক ও যুগোপযোগী সংযোজন সমলয় কর্মসূচি পরির্দশনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেটের  উপ-পরিচালক প্রাণ এগ্রোর বন্ডে বিনিয়োগ নিরাপদ: শিবলী আখের দাম পরিশোধে ১০০ কোটি টাকা বরাদ্দ পেলো বিএসএফআইসি ৩০৭ কোটি টাকায় ৬০ হাজার টন টিএসপি ও ইউরিয়া সার কিনবে সরকার রাজবাড়ীতে হালি পেঁয়াজ চাষে ব্যস্ত কৃষকরা কৃষি নিউজ এর পক্ষ থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা। বেতাগীতে মাঠ ভরা আমনের সবুজ ধানে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন শায়েস্তাগঞ্জে ১৩০০ কৃষক পেলেন সরকারি প্রণোদনা ‘কৃষিপণ্য রফতানির ক্ষেত্রে পূর্বশর্ত পূরণে কাজ করছে সরকার’ দেশে দুর্ভিক্ষের আশঙ্কা নেই: খাদ্যমন্ত্রী

নাটোরে ০২ টি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবনা

  • আপডেট টাইম : Friday, June 26, 2020
  • 795 Views
নতুন ৫ পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে তিন জেলায়
নতুন ৫ পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে তিন জেলায়

নিউজ ডেস্কঃ 

নতুন ৫ পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে তিন জেলায়

তিন জেলায় আরও ৫টি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে জরুরি ভিত্তিতে মতামত দিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে (ইউজিসি) অনুরোধ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৫ জুন) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়।

এতে বলা হয়েছে, নারায়ণগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নাটোর জেলার সদর উপজেলায় ডক্টর ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয়, নাটোর জেলার সিংড়া উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয়, মেহেরপুরের গাংনী উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের নির্বাচনী এলাকা মেহেরপুরে আরেকটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে জরুরি ভিত্তিতে মতামত প্রদানের জন্য অনুরোধ করা হলো।

এর আগে গত ২১ জুন নওগাঁ জেলায় পূর্ণাঙ্গ একটি পাবলিক বিশ্ববিদ্যালয় করার লক্ষে জরুরি ভিত্তিতে খসড়া আইন প্রণয়ন করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে (ইউজিসি) চিঠি দেয় শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত ওই চিঠিটি ইউজিসি চেয়ারম্যান বরাবার পাঠানো হয়।

যাতে বলা হয়, “মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নওগাঁ জেলায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের নিমিত্তে যুগপোযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।”

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com