1. mahbub@krishinews24bd.com : krishinews :
শিরোনাম
কানাইঘাটের কৃষিতে আধুনিক ও যুগোপযোগী সংযোজন সমলয় কর্মসূচি পরির্দশনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেটের  উপ-পরিচালক প্রাণ এগ্রোর বন্ডে বিনিয়োগ নিরাপদ: শিবলী আখের দাম পরিশোধে ১০০ কোটি টাকা বরাদ্দ পেলো বিএসএফআইসি ৩০৭ কোটি টাকায় ৬০ হাজার টন টিএসপি ও ইউরিয়া সার কিনবে সরকার রাজবাড়ীতে হালি পেঁয়াজ চাষে ব্যস্ত কৃষকরা কৃষি নিউজ এর পক্ষ থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা। বেতাগীতে মাঠ ভরা আমনের সবুজ ধানে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন শায়েস্তাগঞ্জে ১৩০০ কৃষক পেলেন সরকারি প্রণোদনা ‘কৃষিপণ্য রফতানির ক্ষেত্রে পূর্বশর্ত পূরণে কাজ করছে সরকার’ দেশে দুর্ভিক্ষের আশঙ্কা নেই: খাদ্যমন্ত্রী

পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র কিশোরগঞ্জ কর্তৃক পাট বীজ উৎপাদন প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত

  • আপডেট টাইম : Wednesday, January 6, 2021
  • 465 Views
পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র কিশোরগঞ্জ কর্তৃক পাট বীজ উৎপাদন প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত
পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র কিশোরগঞ্জ কর্তৃক পাট বীজ উৎপাদন প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত

 

 জামালপুর জেলার মাদারগঞ্জে পাট গবেষণা উপকেন্দ্র স্থাপন ও গবেষণা কার্যক্রম জোরদারকরণ প্রকল্পের অধীনে “বাংলাদেশের চরাঞ্চলে ফসলের উৎপাদনশীলতা বৃদ্ধিতে শীতকালীন সবজির সাথে জলামগ্ন সহিষ্ণু পাটের নতুন জাতের বীজ বর্ধন ও বীজ উৎপাদন উপযোগিতা” প্রদর্শনীর উপর মেলান্দহ উপজেলায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি ছিলেন বিজেআরআই এর জুট ফার্মিং সিস্টেমস বিভাগের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আইয়ুব খান।

প্রধান অতিথি তার বক্তব্যে পাটের ঐতিহ্যকে ফিরিয়ে আনার জন্য কৃষকদের পাট চাষে উদ্বুদ্ধ করেন এবং বীজে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য ‘নিজের বীজ নিজে করি’ প্রযুক্তির উপর গুরুত্ব আরোপ করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ডঃ মোঃ নজরুল ইসলাম, পিএসও, কীটতত্ত্ব বিভাগ, বিজেআরআই, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা,মেলান্দহ, জামালপুর মমতাজ বেগম,বিজেআরআই এর বৈজ্ঞানিক কর্মকর্তা বিশ্বজিৎ কুন্ডু ও বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ আবুল বাশার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র, কিশোরগঞ্জের প্রধান ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ আশরাফুল আলম।

উক্ত মাঠ দিবসে ৫০ জন পাট চাষীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কৃষক খোরশেদ আলম বলেন,এই নতুন দেশি পাটের জাতটি আমি আঁশ মৌসুমেও আবাদ করেছিলাম।

জলামগ্ন সহিষ্ণু জাতটি বন্যার পানি সহনশীল এবং আমি ভালো ফলনও পেয়েছিলাম।এখন নিজের বীজ নিজে করছি এবং অন্যরাও উৎসাহিত হচ্ছেন।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com