একরাম, পীরগাছা (রংপুর):

রংপুরের পীরগাছায় বন্যা কবলিত এলাকা ও চরাঞ্চল সমূহে গবাদিপশু ও হাঁস-মুরগির বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা ও টিকা প্রদান করা হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে ও রংপুর জেলা প্রাণিসম্পদ অফিসের সার্বিক তত্বাবধায়নে আজ মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে উপজেলার ছাওলা ইউনিয়নের শিবদেব চরাঞ্চলে অস্থায়ী ক্যাম্প আশ্রয় কেন্দ্রে এ সেবা প্রদান করা হয়।
জানা যায়, যারা আশ্রয় কেন্দ্রে গরু নিয়ে এসেছে সেসব গরুকে চিকিৎসা, প্রয়োজনীয় ঔষধ, গরুর লাম্পি স্কিন ডিজিজ নিয়ে সচেতনতা, পরামর্শ, বন্যাকালিন সময়ে গরুর যত্ন, আসন্ন কুরবানি উপলক্ষে গরু বাজারজাতকরণে খামারিদের নানামুখী প্রয়োজনীয় পরামর্শ দেয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ডা. ফরহাদ নোমান শিমুল, উপ সহকারি কর্মকর্তা নজরুল ইসলাম, ভেটেরিনারি মাঠ সহকারি আবু হান্নান মিয়া ও ভ্যাক্সিনেটর শাহ মো. মুরাদসহ স্থানীয় সেবা নিতে আসা ব্যক্তিগণ।
এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ডা. ফরহাদ নোমান শিমুল জানান, আশ্রয় কেন্দ্রে উপস্থিত গরুর সংখ্যা ছিল ২২০-২৫০টি। এর মধ্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে ৩০-৩৫টি গরুর। বাকি খামারিদের পরামর্শ দেয়া হয়েছে। অনেকে খামারি গরু নিয়ে আসে নাই কিন্তু তারা পরামর্শ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *