1. mahbub@krishinews24bd.com : krishinews :

পীরগাছায় ‌‌‌’রেজা ক্যাটল ফার্মে’ কোরবানির জন্য গরু কেনার প্রদর্শনী!

  • আপডেট টাইম : Tuesday, July 14, 2020
  • 422 Views

একরাম, পীরগাছা (রংপুর):
রেজা করিম একজন সফল উদ্যোক্তার নাম। তার প্রকৃত নাম রেজাউল করিম (রেজা) শুধু নাম দিয়ে পরিচয় নয়, তিনি এরই মধ্যে সফল উদ্যোক্তা হিসেবে রংপুরের পীরগাছা উপজেলায় পরিচিত লাভ করেছে। জানা যায়, উপজেলার অন্নদানগর ইউনিয়নের গোবরাপাড়া গ্রামের হাজী মো. সেকেন্দার আলীর শিক্ষিত ছেলে রেজা করিম। সাত ভাইয়ের মধ্যে তিনি সবচেয়ে ছোট। তিনি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ইংলিশে বি.এ (অনার্স) ও মার্কেটিং বিষয়ে এমবিএ শেষ করে ঢাকায় এ্যাপোলো হাসপাতালে দীর্ঘ ৯ বছর চাকরি করেন। তিনি চাকরির মায়া ছেড়ে দিয়ে নিজে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেন।
এ বিষয়ে উদ্যোক্তা রেজা করিম বলেন, আমি গত বছর হতে উপজেলা পশু হাসপাতালের সার্জন ডা. ফরহাদ নোমান শিমুলের সহযোগিতায় গরু খামার শুরু করি। মাশাআল্লাহ গত বছরও ভাল ব্যবসা হয়েছে, আশা করা যায় সবকিছু ঠিকঠাক থাকলে এবছরও ভাল ব্যবসা হবে। আমার খামারে বর্তমানে ৫০ হাজার হতে আড়াই লক্ষ টাকা দামের গরু আছে। সব গরু আসন্ন কুরবানির ঈদের জন্য প্রস্তুত করা হয়েছে।
“রেজা ক্যাটল ফার্মে” স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, যদিও আমরা বেশ কয়েক মাস ধরে করোনা ভাইরাসের জন্য খুব খারাপ সময় অতিবাহিত করছি, তবুও আমরা একটি সুন্দর আগামীর প্রত্যাশী! আসন্ন পবিত্র ঈদ-উল -আযহা হয়তো আমরা অনেকেই করোনার কারণে অন্য বছরের মতো উদযাপন করতে পারবোনা, তবুও আমরা আমাদের সামর্থ্য বিবেচনা করে ত্যাগ স্বীকার করার মানসিক প্রস্তুতি নিয়ে চলেছি। সবার কথা চিন্তা করে আমরা ‘রেজা ক্যাটল ফার্ম’ বিভিন্ন মূল্য পরিসীমায় কুরবানির পশু প্রস্তুত করেছি! পশুর হাটে গিয়ে রোগ সংক্রমনের ঝুঁকি এড়াতে আমরা বেচে নিতে পারি নির্ভেজাল সমাধান।
খোঁজ নিয়ে জানা যায়, “রেজা ক্যাটল ফার্ম” একটি বৈশিষ্টপূর্ণ ফার্ম। যা সবার রুচিপূর্ণ। বৈশিষ্টসমূহের মধ্যে রয়েছে-প্রতিটি গরু নিজ হাতে লালন পালন করা হয়েছে, স্টেরোয়েড মুক্ত, কোন রকম ক্ষতিকর গ্রোথ হরমোন ব্যবহার করা হয়নি, নিবিড় পরিচর্যা, নেপিয়ার (পাকচং) ঘাস, সাইলেস, ভুষি থেকে শুরু করে সব ধরণের দানাদার এবং গরুর জন্য পুষ্টিকর খাবার প্রদান করা, হাটের অযৌক্তিক দাম দরের ঝামেলা নেই, লাইভ ওয়েটের মাধ্যমে বিক্রয় করা হয়ে থাকে, আলোচনার মাধ্যমে নিজস্ব বাহনে হোম ডেলিভারী দেয়া হয়। প্রতিটি গরু সম্পর্কিত আলাদা আলাদা তথ্য তাদের কাছে লিপিবদ্ধ আছে, যা ক্রেতাদের গরুর জাত, বয়স এবং ধরণ সম্পর্কে জানতে সহযোগিতা করবে। আগ্রহী ক্রেতাগণ “রেজা ক্যাটল ফার্মে” কুরবানির গরু কেনার জন্য ০১৭১৯-৫৪৬৫৮৬, ০১৭৪৪-৪০৬১৪৫ এই নাম্বারে যোগাযোগ করা যেতে পারে।
এ প্রসঙ্গে উপজেলা পশু হাসপাতালের সার্জন ডা. ফরহাদ নোমান শিমুল বলেন, রেজা একজন শিক্ষিত ও সফল উদ্যোক্তা। তার খামারে ১০টি গরু আছে, তার মধ্যে ৯টিই দেশী জাতের। ক্ষতিকর কোনো ওষধ গরুকে দেয়া হয়নি। তাকে উপজেলা পশু হাসপাতালের সহযোগিতায় এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আসন্ন কুরবানি ঈদের জন্য তার খামারের গরুগুলো উপযুক্ত। পাশাপাশি উপজেলায় কুরবানির গরু কেনার জন্য “অনলাইনে কুরবানির পশুরহাট, পীরগাছা নামে একটি ফেসবুক আইডি খোলা হয়েছে। এই আইডিতেও ক্রেতাগণ গরু কিনতে পারবেন।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com