1. mahbub@krishinews24bd.com : krishinews :

পুঠিয়ায় উপজেলায় ধান-চাল সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন

  • আপডেট টাইম : Thursday, June 18, 2020
  • 493 Views
পুঠিয়ায় ধান-চাল সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন
পুঠিয়ায় ধান-চাল সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন

নিউজ ডেস্কঃ
চলতি বছর সরকারি ভাবে খাদ্য অধিদপ্তরের মাধ্যমে পুঠিয়া উপজেলায় ৪৯৮ টন ধান ও ৬১৪ টন চাল ক্রয় করা হবে। উপজেলার ৬টি ইউনিয়ন ও ১ পৌরসভার ৪৯৮ জন কৃষক থেকে এগুলো ক্রয় করা হবে।
বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ১১ টায় পুঠিয়া খাদ্য গুদাম চত্ত্বরে উপজেলার বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রম কর্মসূচীর উদ্বোধন করেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান।
উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চুর সভাপতিত্বে কর্মসূচী উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ওলিউজ্জামান।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মো. মোফাজ্জল হোসেন জানান, খাদ্য অধিদপ্তর কর্তৃক অভ্যন্তরীন খাদ্যশস্য সংগ্রহ ২০১৯-২০ অর্থ বছরে এবার বোরো মৌসুমে পুঠিয়া উপজেলার ৪৯৮ জন কৃষক থেকে ৪৯৮ টন ধান ও ৬১৪ টন চাউল ক্রয় করা হবে। প্রতি কেজি ধানের মূল্য ২৬ টাকা আর চাউল ৩৬ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে।
প্রাথমিক চাহিদা পরিপূর্ণ হওয়ার পর যদি বরাদ্ধ আসে আরো ধান, চাউল ক্রয় করা হবে। যে সকল কৃষক শুরুতে আসবেন তাদের থেকে প্রথম ক্রয় করা হবে। এ কর্মসূচী আগামী আগষ্ট মাস পর্যন্ত এই অব্যাহত থাকবে।
পঠিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, চলতি বছর উপজেলায় ২৬৫০ হেক্টর জমিতে বোরো ধান চাষাবাদ হয়েছে। উপজেলায় মোট ১১৩১৫ হাজার মে. টন চালের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছিল।
অর্জিত লক্ষ্যমাত্রা ১২৪৮২ মে. টন। ইতিমধ্যে ১০০ ভাগ জমির ধান কাটা হয়ে গেছে। কেন্দ্রীয় ভাবে ধান ক্রয়ের পরিমাপও নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com