1. mahbub@krishinews24bd.com : krishinews :
শিরোনাম
কানাইঘাটের কৃষিতে আধুনিক ও যুগোপযোগী সংযোজন সমলয় কর্মসূচি পরির্দশনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেটের  উপ-পরিচালক প্রাণ এগ্রোর বন্ডে বিনিয়োগ নিরাপদ: শিবলী আখের দাম পরিশোধে ১০০ কোটি টাকা বরাদ্দ পেলো বিএসএফআইসি ৩০৭ কোটি টাকায় ৬০ হাজার টন টিএসপি ও ইউরিয়া সার কিনবে সরকার রাজবাড়ীতে হালি পেঁয়াজ চাষে ব্যস্ত কৃষকরা কৃষি নিউজ এর পক্ষ থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা। বেতাগীতে মাঠ ভরা আমনের সবুজ ধানে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন শায়েস্তাগঞ্জে ১৩০০ কৃষক পেলেন সরকারি প্রণোদনা ‘কৃষিপণ্য রফতানির ক্ষেত্রে পূর্বশর্ত পূরণে কাজ করছে সরকার’ দেশে দুর্ভিক্ষের আশঙ্কা নেই: খাদ্যমন্ত্রী

পুঠিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহের মতবিনিময় সভা

  • আপডেট টাইম : Saturday, August 28, 2021
  • 287 Views

মোঃ আরিফুল হক (রুবেল),বিশেষ সংবাদদাতা

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে রাজশাহীর পুঠিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ আগস্ট) সকাল ১১টায় ইউএনও কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

সংবাদ সম্মেলনে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওমর আলী জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী প্রচার-প্রচারণাসহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। এ সময় তিনি বলেন, এ উপজেলায় ২০২০-২১ অর্থবছরে ব্যাপক মৎস্য উৎপাদনে ব্যাপক সফলতা পাওয়া গেছে। মৎস্য অফিসের নিরলস প্রচেষ্টা এবং মৎস্য চাষীদের মাঝে আধুনিক প্রশিক্ষণের মাধ্যমে উপজেলায় এবছরে উৎপাদন ১২,০০০.০০ মে.টন এবং চাহিদা ৫৫০০.০০ মে.টন পূরন করে বাৎসরিক মাছের ৬৫০০.০০ মেট্রিক টন উদ্বৃত্ত করা সম্ভব হয়েছে। এটিকে আগামীতে আরো বৃদ্ধির লক্ষে সাংবাদিকসহ সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

এছাড়াও মৎস্য কর্মকর্তা বলেন, ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচির মধ্যে উপজেলায় জেলেদের সচেতনতা বৃদ্ধির লক্ষে মাইকিং ও ফেস্টুনের মাধ্যমে প্রচারণা, মৎস্য বিভাগে বর্তমান সরকারের সাফল্য নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন, উপজেলায় সফল মৎস্যচাষী/উদ্যোক্তাকে পুরস্কার প্রদান, পোনা অবমুক্তকরণ, বাজার মনিটরিং, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ এবং প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সহ নানাবিধ কর্মসূচীর কথা সভায় অবহিত করেন। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারেন্ট জাল ধ্বংসের প্রয়োজনীয় প্রদক্ষেপ নেওয়া হবে বলে জানান মৎস্য কর্মকর্তা।
এসময়ে উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গনমাধ্যম কর্মীরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com