1. mahbub@krishinews24bd.com : krishinews :

‘প্রণোদনার সুফল পাবে প্রান্তিক কৃষক’

  • আপডেট টাইম : Saturday, June 5, 2021
  • 68 Views
‘প্রণোদনার সুফল পাবে প্রান্তিক কৃষক’
‘প্রণোদনার সুফল পাবে প্রান্তিক কৃষক’

নিউজ ডেস্কঃ
সরকারের যুগোপযোগী পরিকল্পনার কারণেই কৃষক ফসলের নায্যমূল্য পাচ্ছেন বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের জন্য বিভিন্ন প্রণোদনা দিচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, প্রান্তিক কৃষকের কাছে প্রণোদনার সুফল পৌঁছে দিতে হবে।

শুক্রবার (৪ জুন) ‘সারা দেশে পুরাতন খাদ্য গুদাম ও আনুষঙ্গিক সুবিধাদির মেরামত এবং নতুন অবকাঠামো নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ময়মনসিংহে নির্মিত অফিস ভবন উদ্বোধন এবং চলমান ধান ও চাল সংগ্রহ অভিযান নিয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দেশে এবছর পর্যাপ্ত ফসল উৎপাদন হয়েছে উল্লেখ করেছেন সাধন চন্দ্র মজুমদার। বলেন, দেশে খাদ্য শস্য মজুদ এই মুহূর্তে প্রায় ১০ লাখ মেট্রিক টন। মজুদের পরিমাণ বাড়াতে মন্ত্রী চলমান সংগ্রহ অভিযান জোরদার করতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নিবিড় তদারকির নির্দেশনা দেন।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে। অসাধুচক্র খাদ্য শষ্য মজুদের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

খাদ্য অধিদপ্তেরর মহাপরিচালক শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, জেলা পরিষদের প্রসাশক ইউসুফ খান পাঠান ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
সুত্রঃ সময়

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com