1. mahbub@krishinews24bd.com : krishinews :

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আসুন আমরা সকলে মিলে বৃক্ষরোপণ করি: মোকতাদির চৌধুরী

  • আপডেট টাইম : Tuesday, August 25, 2020
  • 268 Views
প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আসুন আমরা সকলে মিলে বৃক্ষরোপণ করি: মোকতাদির চৌধুরী
প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আসুন আমরা সকলে মিলে বৃক্ষরোপণ করি: মোকতাদির চৌধুরী

নিউজ ডেস্কঃ
জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ ২০২০) উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১ কোটি বৃক্ষের চারা রোপনের অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদ এর বৃক্ষরোপণ কর্মসূচিতে বৃক্ষ রোপন করছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

সোমবার জাতীয় সংসদস্থ মেডিকেলের পাশে বৃক্ষের চারা রোপন কর্মসূচিতে তিনি অংশগ্রহণ করেন।

বৃক্ষরোপন শেষে গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মোকতাদির চৌধুরী এমপি বলেন, এখন শোকের মাস চলছে। এই মাসেই মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি জাতীয় সংসদে শুরু হয়েছে। জাতীয় সংসদের মাননীয় স্পিকার এটির উদ্বোধন করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত সারাদেশে ১ কোটি বৃক্ষরোপণের যে বিশাল আয়োজন সেই আয়োজনে অংশগ্রহণ করতে আজকে আমার সুযোগ হয়েছে। আমি মনে করি, এটি একটি বিরাট কাজ। কেননা আমাদের যে বনভূমি তা তুলনামূলকভাবে খুবই কম। যেখানে একটি দেশে মোট বনাঞ্চল ২৫ ভাগ হওয়া উচিত সেখানে আমাদের অনেক কম রয়েছে। সুতরাং আমরা যে যত বেশি বৃক্ষরোপণ করব ততই আমাদের দেশের জন্য মঙ্গলদায়ক হবে এবং প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ও বায়ুদূষণরোধে কার্যকর ভূমিকা পালন করবে।

তিনি বলেন, সুতরাং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সকলের কাছে আহ্বান জানাব প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আসুন আমরা সকলে মিলে বৃক্ষরোপণ করি এবং আমাদের বনায়নের অংশ ২৫ ভাগ পূর্ণ করি।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী— ২০২০ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদে এ কার্যক্রম পরিচালিতি হচ্ছে। জাতীয় সংসদ এলাকায় ৩৫০ থেকে ৫০০ টি বৃক্ষের চারা রোপনের লক্ষ্যমাত্রা নিয়ে সংসদ ভবন চত্ত্বরে গত ২৬ জুলাই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। পর্যায়ক্রমে সকল সংসদ—সদস্যবৃন্দ সংসদ ভবন চত্ত্বরে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন মর্মে সিদ্ধান্ত রয়েছে।

সুত্রঃ মত ও পথ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com