1. mahbub@krishinews24bd.com : krishinews :

বঙ্গোপসাগরে বিপুল পরিমাণে জাটকা ইলিশ জব্দ, এতিমদের মাঝে বিতরণ

  • আপডেট টাইম : Wednesday, September 16, 2020
  • 28 Views
বঙ্গোপসাগরে বিপুল পরিমাণে জাটকা ইলিশ জব্দ, এতিমদের মাঝে বিতরণ
বঙ্গোপসাগরে বিপুল পরিমাণে জাটকা ইলিশ জব্দ, এতিমদের মাঝে বিতরণ

নিউজ ডেস্কঃ
ঙ্গোপসাগরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে জাটকা ইলিশ ও চিংড়ি পোনা জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড (বিসিজি)। এছাড়াও সাগরে ব্যবহৃত অবৈধ কারেন্ট জাল ও চরঘেরা জাল জব্দ করা হয়েছে।
রোববার বিসিজি পূর্ব জোনের আওতাধীন বিসিজিএস সোনাদিয়া ওই অভিযান পরিচালনা করে। অভিযানে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা হতে ২২ লাখ মিটার কারেন্ট জাল ও সাত হাজার মিটার চরঘেরা জাল জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত জালসমূহ জেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ মোতাবেক আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও জাটকা ইলিশ ও চিংড়ি পোনা স্থানীয় এতিমখানায় বিতরণ কতরা হয়েছে।

কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া রহমান জানান, দেশের মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ড পূর্ব জোন জানুয়ারি থেকে এ পর্যন্ত ৪,৪১,২০,০০০ মিটার কারেন্ট জাল, ৭৩,৯৪,০০০ মিটার চরঘেরা জাল, ২,৯২,১০০ মিটার মশারি জাল, ১০,২৫৩টি বেহুন্দি জাল, ২,০০,২০,০০০টি চিংড়ি পোনা, ৪৫,৬৯৫ কেজি জাটকা এবং ৯২টি কাঠের নৌকা জব্দ করে।

বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্টগার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সুত্রঃ ডেইলি বাংলাদেশ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com