1. mahbub@krishinews24bd.com : krishinews :

বন্ধ চিনিকল এলাকা থেকেও আখ কিনবে বিএসএফআইসি

  • আপডেট টাইম : Tuesday, December 22, 2020
  • 266 Views
বন্ধ চিনিকল এলাকা থেকেও আখ কিনবে বিএসএফআইসি
বন্ধ চিনিকল এলাকা থেকেও আখ কিনবে বিএসএফআইসি

নিউজ ডেস্কঃ
চলতি ২০২০-২১ মৌসুমে আখমাড়াই স্থগিত থাকা ৬টি চিনিকলের ক্যাচমেন্ট এলাকায় উৎপাদিত ও কৃষকের সরবরাহকৃত সমুদয় আখ ক্রয় করা হবে। এসব চিনিকলের ক্যাচমেন্ট এলাকার আখ ক্রয় করা হবে না মর্মে গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। এ ধরনের বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য পরিবেশন থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশন (বিএসএফআইসি)।

বিএসএফআইসি জানিয়েছে, সংস্থাটির আওতাধীন চিনিকলগুলোর আধুনিকায়নের মাধ্যমে বহুমুখী খাদ্যপণ্য উৎপাদন করে রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলোকে লাভজনক করার লক্ষ্যে চলতি মৌসুমে ৬টি চিনিকলে আখমাড়াই কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসব চিনিকলে আখমাড়াই কার্যক্রম চলতি মৌসুমের জন্য স্থগিত করা হলেও বিগত বছরের ন্যায় এ বছরও এসব মিলের ক্যাচমেন্ট এলাকায় উৎপাদিত ও কৃষকের সরবরাহকৃত সব আখ কেনা হবে।

ইতোমধ্যে স্থগিতকৃত এসব চিনিকলের আওতাধীন এলাকায় উৎপাদিত আখ পূর্ববর্তী বছরের ন্যায় চিনিকলের নিজস্ব ক্রয় কেন্দ্রে চাষিদের কাছ থেকে ক্রয় করে পার্শ্ববর্তী চালু মিলে মাড়াইয়ের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আখচাষিদের কাছ থেকে ক্রয়কৃত আখের মূল্য পরিশোধের জন্য সরকার ইতোমধ্যে ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। তাই চলতি মৌসুমে মিলের মাড়াই কার্যক্রম স্থগিত থাকার কারণে কোনো আখচাষি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে না বলে জানিয়েছে বিএসএফআইসি। এ অবস্থায় আখচাষিদের কোনো ধরনের গুজবে কান না দিয়ে উৎপাদিত সমুদয় আখ অন্যান্য বছরের ন্যায় সংশ্লিষ্ট আখ ক্রয় কেন্দ্রে সরবরাহ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে বিএসএফআইসি।

বিএসএফআইসি আরও জানিয়েছে, আখমাড়াই স্থগিতকৃত চিনিকলগুলোয় কর্মরত কোনো শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাকে ছাঁটাই করা হবে না, যথাযথ বেতন-মজুরি দেয়া হবে।

সুত্রঃ শেয়ার বিজ নিউজ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com