1. mahbub@krishinews24bd.com : krishinews :

বাংলাদেশ সয়েল ক্লাবের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু।

  • আপডেট টাইম : Friday, March 25, 2022
  • 152 Views
বাংলাদেশ সয়েল ক্লাবের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু।
বাংলাদেশ সয়েল ক্লাবের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু।

দক্ষিণ এশিয়ার মৃত্তিকা বিজ্ঞানের শিক্ষার্থী পর্যায়ের প্রথম সংগঠন বাংলাদেশ সয়েল ক্লাব ২০২২ সালে তাদের নতুন সদস্য নিবন্ধন কার্যক্রম শুরু করেছে ২৩শে মার্চ, রোজ বুধবার থেকে ।

২০১৮ সাল থেকে মোঃ মনিরুজ্জামান মজুমদার এর হাত ধরে সুত্রপাত হওয়া বাংলাদেশ সয়েল ক্লাব মৃত্তিকা বিজ্ঞানের শিক্ষা বিষয়ক মৃত্তিকা বিজ্ঞানের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি সংগঠন যা সম্পূর্ণভাবে অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন। যেখানে মৃত্তিকা বিজ্ঞানকে সাধারণ শিক্ষার্থীদের কাছে আরও জনপ্রিয় ও আকর্ষণীয় করে তোলার পাশাপাশি মানুষের মাঝে মৃত্তিকা বিজ্ঞানের জ্ঞানকে সহজ করার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করে।

নতুন সদস্য নিবন্ধন সংগ্রহের বিষয়ে বাংলাদেশ সয়েল ক্লাবের বর্তমান সভাপতি জনাব মোঃ তিতাস পারভেজ জানান, “যারা বাংলাদেশের বৈধ নাগরিক ও শুধুমাত্র মৃত্তিকা বিজ্ঞানের শিক্ষার্থী তারাই এ ক্লাবের সদস্য পদ হিসেবে নিবন্ধিত হতে পারবেন। ক্লাবের সদস্যদের বিভিন্ন বিষয়ে দক্ষতা উন্নয়নের চেষ্টা করে যাচ্ছে বাংলাদেশ সয়েল ক্লাব এবং এ বছর বাংলাদেশ সয়েল ক্লাব দক্ষতা বৃদ্ধিতে ভিন্ন মাত্রা যোগ করবে যা পূর্বের সব আক্ষেপ দূর করে দিবে বলে আশাবাদী”।

সভাপতি আরো বলেন , বিভিন্ন সময় বিভিন্ন কার্যক্রম আয়োজনের মাধ্যমে বাংলাদেশের মৃত্তিকা বিজ্ঞানের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে ক্লাব বদ্ধ পরিকর , তাই ভালো কিছু অভিজ্ঞতা অর্জনের জন্য সবাইকে সদস্য হবার আহ্বান রইল”। করোনা পরিস্থিতির মাঝেও ক্লাব কার্যক্রম স্বাভাবিকীকরণের জন্য ক্লাব কর্তৃপক্ষ বেছে নিয়েছেন অনলাইন মাধ্যমকে।

বাংলাদেশ সয়েল ক্লাবের সাধারণ সম্পাদক জনাব সাদমান সাকিব জানান যে, মৃত্তিকা বিজ্ঞানের শিক্ষার্থীদের নিজেদের সাবজেক্টের সাথে সম্পৃক্ততা বজায় রাখতে পারে সেজন্যই ক্লাব কার্যক্রম সচল ও গতিশীল রাখার লক্ষ্যে অনলাইনে সদস্য পদ নিবন্ধন কার্যক্রম শুরু করেছি । এতে করে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ক বিষয়াদি চর্চার মাঝে থাকবে সবাই। পাশাপাশি মৃত্তিকা বিজ্ঞান সংক্রান্ত নানাবিধ জ্ঞান অর্জন করতে পারবেন সকলেই ।

নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম ২৩শে মার্চ ২০২২ খ্রি. তারিখ থেকে শুরু করে আগামী ২৩শে এপ্রিল ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত অব্যাহত থাকবে।
আগ্রহীদের সদস্য হওয়ার জন্য নিচের এই লিংকে ফরম পূরণ করে সদস্য ফি প্রদান করে সদস্য হতে পারবেন।

https://forms.gle/3Stx1M8rB5FpSh6y5

আর যেকোন তথ্য জানতে যোগাযোগ করতে পারেন ফোন নম্বর +8801950165951 এবং
ই-মেইল ঠিকানা
bdsoilclub@gmail.com এ।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com