1. mahbub@krishinews24bd.com : krishinews :

বাকৃবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর নিরঙ্কুশ জয়

  • আপডেট টাইম : Wednesday, December 30, 2020
  • 215 Views
বাকৃবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর নিরঙ্কুশ জয়
বাকৃবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর নিরঙ্কুশ জয়

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। নির্বাচনে সভাপতি পদে ফার্ম স্ট্রাকচার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন (প্রাপ্ত ভোট ২৭৩) এবং সাধারণ সম্পাদক পদে পোল্ট্রি সায়েন্স বিভাগের অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস (প্রাপ্ত ভোট ২৪৭) নির্বাচিত হয়েছেন।
বুধবার (৩০ ডিসেম্বর২০২০) বিশ^বিদ্যালয়ের শিক্ষক কমপ্লেক্সে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারি ও সহকারী প্রিজাইডিং অফিসার অধ্যাপক ড. মোঃ এনামুল হক, অধ্যাপক ড. মোঃ রাকিব হাসান।

নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. মো. আসলাম আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সাইদুর রহমান, যুগ্ম সম্পাদক-১ ড. শিরিন আক্তার, যুগ্ম সম্পাদক-২ মো. মোবারক হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কে. এম. শাকিল রানা, তথ্য প্রযুক্তি ও প্রচার সম্পাদক কামরুন নাহার, সমাজ কল্যাণ সম্পাদক ড. শফিকুল ইসলাম। এছাড়াও সদস্য হিসেবে অধ্যাপক ড.মোঃ তানভীর রহমান, ড. মোহাম্মদ আতাউর রহমান, অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন, অধ্যাপক ড. মো. সাদিকুল ইসলাম, অধ্যাপক ড. নাছরীন সুলতানা জুয়েনা এবং অধ্যাপক ড. ফৌজিয়া সুলতানা নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে শিক্ষক সংগঠন ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ ও ‘সোনালী দল ’ এবং ‘ নীল দল’ পৃথক প্যানেলে নির্বাচনে অংশ নেয়। কম্পিউটারাইজড পদ্ধতিতে ভোট গ্রহণ সম্পন্ন করায় ভোট সম্পন্ন হওয়ার ৩০ মিনিটের মধ্যেই নির্বাচনের ফলাফল ঘোষণা করা সম্ভব হয়।

নির্বাচনে নিরঙ্কুশ জয়ী দল আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর সভাপতি অধ্যাপক ড. মোঃ রকিবুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক অধাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক রিপন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান “এ বিজয় বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির আর এক বিজয়, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনাকে বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের দেয়া অনন্য এক উপহার” তাঁরা আরও বলেন বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এ বিজয়কে জাতির পিতার জন্মশত বার্ষিকীতে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধারসাথে উৎসর্গ করছে ”। সেইসাথে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন নতুন নির্বাচিত শিক্ষক নেতাগণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকভাবে অনন্য উচ্চতায় নিয়ে যাবেন। সহকারী প্রিজাইডিং অফিসার ও বিদায়ী সাধারণ সম্পাদক শিক্ষক সমিতি অধ্যাপক ড. মোঃ এনামুল হক জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে মোট ৫৩৩টি ভোটের মধ্যে ৪৫৩টি ভোট পড়েছে।

সুত্রঃ  ফেসবুক

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com