1. mahbub@krishinews24bd.com : krishinews :

বাঘায় বারি মসুর-৮ এর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন

  • আপডেট টাইম : Thursday, February 11, 2021
  • 419 Views
বাঘায় বারি মসুর-৮ এর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন
বাঘায় বারি মসুর-৮ এর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন

রাজশাহি প্রতিনিধি।

কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাঘার আয়োজনে বাঘা পৌরসভায় অনুষ্ঠিত হলো ডাল জাতীয় ফসল বারি মসুর-৮ এর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন ।

০৮ নং ওয়ার্ড কাউন্সিরল জনাব মোঃ আকরাম হোসেনের সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে আলোচনা রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাজশাহী জেলার অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) জনাব মোঃ সাইফুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘা উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ কামরুল ইসলাম, প্রধান শিক্ষক জনাব মোঃ রুস্তম আলী।

উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ হাফিজুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা, স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। উক্ত মাঠ দিবসে ডাল ফসলের আবাদ বৃদ্ধির পরিকল্পনা, সম্প্রসারণে আধুনিক জাত ও প্রযুক্তির ব্যবহার, উচ্চফলনসম্পন্ন বালাইসহনশীল জাত এবং রোগ প্রতিরোধে জিংক সমৃদ্ধ জাতের বিস্তার নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও ফসলের ফলন বৃদ্ধিতে মৌচাষের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয় এবং উপজেলা কৃষি অফিস থেকে সরবরাহকৃত মৌবাক্সের মাধ্যমে মধু উৎপাদনকারী কৃষক গ্রুপের সাথে এলাকাবাসীর পরিচিত করে দেওয়া হয়।

স্থানীয় সময় বিকাল ৩.০০ ঘটিকায় অনুষ্ঠেয় এই মাঠ দিবস ও রিভিউ ডিসকাশনে বাঘা পৌরসভার প্রায় দেড় শতাধিক কৃষক-কৃষাণী অংশগ্রহণ করেন।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com