1. mahbub@krishinews24bd.com : krishinews :

“বাঘা ম্যাংগো ব্রান্ডিং কম্পিটিশন-২০২১” এর ফাইনাল রেজাল্ট প্রকাশ

  • আপডেট টাইম : Friday, July 2, 2021
  • 200 Views
"বাঘা ম্যাংগো ব্রান্ডিং কম্পিটিশন-২০২১" এর ফাইনাল রেজাল্ট প্রকাশ
"বাঘা ম্যাংগো ব্রান্ডিং কম্পিটিশন-২০২১" এর ফাইনাল রেজাল্ট প্রকাশ

রাজশাহীর বাঘা উপজেলা কৃষি অফিসার কার্যালয়ের আয়োজনে গত ১০/০৬/২১ তারিখ থেকে শুরু হওয়া “বাঘা ম্যাংগো ব্রান্ডিং কম্পিটিশন-২০২১” এর ফাইনাল রেজাল্ট প্রকাশিত হয়েছে।

বাঘা উপজেলার উপজেলা কৃষি অফিসার মোঃ শফিউল্লাহ সুলতান উক্ত কম্পিটিশন সফলভাবে বাস্তবায়নের জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাঘা-চারঘাটের অভিভাবক মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপির প্রতি। যিনি সর্বদা অনুপ্রেরণা ও দিক নির্দেশনা দিয়েছেন এই প্রোগ্রাম সফলভাবে বাস্তবায়ন করার জন্য।

এবং ধন্যবাদ জানিয়েছেন, বাঘা উপজেলা প্রশাসনকে আন্তরিক সহযোগিতা করার জন্য। একই সাথে ধন্যবাদ জানিয়েছেন ফেইসবুক কমিউনিটি গ্রুপ ” আমাদের বাঘা (AMADER BAGHA) ” এর এডমিন প্যানেলের প্রতিটি সদস্যকে, যারা শুরু থেকে শেষ পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করে এই প্রোগ্রামকে সাফল্য মন্ডিত করেছেন। জানাযায়, উপজেলা কমিটির সকল বিচারক মন্ডলীর সম্মানিত সদস্যকে ধন্যবাদ দিয়েছেন, যাদের কারণে এই ফলাফল তৈরি করা সম্ভব হয়েছে। এছাড়াও, প্রতিটি পর্বেই যারা অংশগ্রহণ করেছেন সবাইকে উপজেলা কৃষি অফিসারের কার্যালয়, বাঘা, রাজশাহীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য রাজশাহী জেলার প্রায় ৬০ শতাংশ আম উৎপাদিত হয় বাঘা উপজেলায়। এই জন্য বাঘার আমের জনপ্রিয়তা বৃদ্ধিকরণের লক্ষ্যে উপজেলা কৃষি অফিসারের কার্যালয় , বাঘার পক্ষ থেকে ইতোমধ্যে বেশ কিছু প্রোগ্রাম হাতে নিয়েছে, যেমন আমের প্যাকেটিং, বিদেশে আম রপ্তানির উদ্যোগ গ্রহণ, GAP নীতিমালা অনুসরণ করে আম উৎপাদন ইত্যাদি। এছাড়াও সামনে বাঘের আমের ইতিহাস ঐতিহ্য নিয়ে সাময়িকী প্রকাশ, বাঘের আমের উন্নত জাত নিয়ে জার্মপ্লাজম সেন্টার প্রতিষ্ঠা ইত্যাদি কার্যক্রম বাস্তবায়নের পরিকল্পনা হাতে নিয়েছেন বলে জানান উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শফিউল্লাহ সুলতান।

বাঘা উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার কামরুল ইসলাম জানান, অনলাইন ভিত্তিক এই কম্পিটিশনে প্রায় ৫০০ জন প্রতিযোগি অংশ নেন এবং প্রায় ৫০০০ জন ব্যক্তি ভোটসহ তাদের মতামত ব্যক্ত করেন। প্রথম পর্বের অংশগ্রহণকৃত প্রতিযোগির মধ্যে থেকে শ্লোগান ও আমের ছবি ভিত্তিতে সেরা ১০ জনকে নিয়ে পোলিং রাউন্ড অনুষ্ঠিত হয়। দর্শকদের ভোট এবং উপজেলা কমিটির বিচারকমন্ডলীর রায়ে সেরা তিন বিজয়ী চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

বিজয়ীরা হলেন… ১মঃ মোঃ মাসুদ রানা, আড়ানী ২য়ঃ রুবিনা খাতুন, গড়গড়ি ৩য়ঃ মোশাররফ হোসেন, পাকুড়িয়া উক্ত প্রোগ্রামটি বাঘা উপজেলা বাসীর মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এরকম প্রোগ্রাম আয়োজনের জন্য উপজেলা কৃষি অফিসারের কার্যালয়, বাঘাকে তারা ধন্যবাদ জানিয়েছেন এবং এরকম প্রোগ্রাম ভবিষ্যতেও চলমান রাখার আহবান জানান।

উল্লেখ্য, দেশের চলমান লকডাউন পরিস্থিতি স্বাভাবিক হলে আনুষ্ঠানিক ভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। পুরস্কার বিতরনীর ডেট পরবর্তীতে জানানো হবে বলেও জানান কর্তৃপক্ষ।

 

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com