1. mahbub@krishinews24bd.com : krishinews :

ভারতের পেঁয়াজ না আসার সংবাদে কেশবপুরে পেঁয়াজের দাম বৃদ্ধি।

  • আপডেট টাইম : Wednesday, September 16, 2020
  • 442 Views
ভারতের পেঁয়াজ না আসার সংবাদে কেশবপুরে পেঁয়াজের দাম বৃদ্ধি।
ভারতের পেঁয়াজ না আসার সংবাদে কেশবপুরে পেঁয়াজের দাম বৃদ্ধি।

মোরশেদ আলম ,যশোর প্রতিনিধি।

অতিবৃষ্টি ও বন্যায় সরবরাহে ঘাটতি দেখা দেওয়ার কথা বলে আপাতত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত। গতকাল সোমবার ভারতের বাণিজ্য মন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত আসার পরপরই দেশের অসাধু ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠেছেন।ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছেন।

এদিকে মঙ্গলবার কেশবপুরে কাঁচা বাজার ঘুরে দেখা যায় প্রতি কেজি পেঁয়াজের মূল্য ৯০ টাকা।যা গতকাল থেকে প্রতি কেজি ৪৫ টাকা বেশি। পেঁয়াজ এ মূল্য বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করছেন বাজারে আসা সাধারণ ক্রেতারা।

আগে থেকেই কেশবপুরে কাঁচামরিচ সহ সবজির দাম হঠাৎ আকাশচুম্বী। তারপর আবার হঠাৎ করে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ ক্রেতাদের দিশেহারা অবস্থা।মহামারি করোনাকালীন সময়ে কর্মহীন সাধারণ মানুষ। বিপর্যস্ত জনজীবন। এর মধ্যে পেঁয়াজের দাম বৃদ্ধির পাশাপাশি সব ধরনের সবজির দাম বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছে জনসাধারণ।

পেঁয়াজের দাম কেজিপ্রতি বৃদ্ধি পেয়েছে ৫০-৬০ টাকা এবং সব ধরনের সবজির দাম তিন থেকে চার টাকা বৃদ্ধি পেয়েছে। চাহিদার তুলনায় সরবরাহ থাকলেও বৃদ্ধি পেয়েছে নিত্যপ্রয়োজনীয় এসব সবজির দাম।

ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে ইচ্ছামাফিক দাম বৃদ্ধি করে ভোক্তাদের পকেট কাটছে অসাধু ব্যবসায়ীরা।

দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করে সাধারণ এক ক্রেতা রাসেল বলেন, করোনাকালীন সময়ে অধিকাংশ মানুষ কর্মহীন হয়ে পড়েছে আর এভাবে দাম বাড়তে থাকলে না খেয়ে থাকতে হবে।

ফলে নিম্ন ও মধ্য আয়ের মানুষ পড়েছে বিপাকে। দাম যাতে নিয়ন্ত্রণে আসে এজন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ক্রেতারা।

বাজার দর মনিটরিং যদি আরো জোরদার করা হয় তাহলে দাম নিয়ন্ত্রণে আসবে বলে মনে করেন সাধারণ ক্রেতারা।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com