1. mahbub@krishinews24bd.com : krishinews :

মাগুরায় লাটারির মাধ্যমে কৃষক নির্বাচন

  • আপডেট টাইম : Friday, November 26, 2021
  • 41 Views
মাগুরায় লাটারির মাধ্যমে কৃষক নির্বাচন
মাগুরায় লাটারির মাধ্যমে কৃষক নির্বাচন

মাগুরায় চলতি আমন মৌসুমে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের লক্ষে ‘কৃষকের অ্যাপ’-এর লটারির মাধ্যমে মাগুরা সদর উপজেলার ৪৪৬ জন কৃষক নির্বাচিত করা হয়েছে।

শুক্রবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছিন কবির তার কার্যালয়ে অনলাইনে এ কৃষক নির্বাচন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ন কবির, উপজেলা খাদ্য পরিদর্শক মতিয়ার রহমান প্রমুখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা গেছে, চলতি আমন মৌসুমে জেলার ৪ উপজেলার কৃষকদের কাছ থেকে ৩ হাজার ৪৭৭ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। এরমধ্যে সদর উপজেলায় ১ হাজার ৩৩৮ মেট্রিক টন, শ্রীপুরে ৬৪৯ মেট্রিক টন, শালিখায় ৮০০ মেট্রিক টন এবং মহম্মদপুর উপজেলায় ৬৯০ মেট্রিক টন ধান।

ভারপ্রাপ্ত জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান জানান, ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জনে ‘কৃষকের অ্যাপ’-এর মাধ্যমে সদর উপজেলার ২ হাজার ৯৮০ জন কৃষক আবেদন করেছিলেন। এরমধ্যে থেকে অনলাইনে লটারির মাধ্যমে ৪৪৬ জন কৃষক নির্বাচিত হয়েছেন। একইভাবে জেলার অন্য তিন উপজেলা শ্রীপুর, শালিখা ও মহম্মদপুর থেকে এ পদ্ধতিতে কৃষক নির্বাচন করা হচ্ছে। এ বছর সরকারিভাবে ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি ২৭টাকা।

সূত্রঃ বার্তা২৪.কম

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com