1. mahbub@krishinews24bd.com : krishinews :

মৎস্য-পোলট্রি খামার ও বোরো ক্ষেত পরিদর্শন করলেন এফএও’র ডিজি

  • আপডেট টাইম : Monday, March 14, 2022
  • 40 Views
মৎস্য-পোলট্রি খামার ও বোরো ক্ষেত পরিদর্শন করলেন এফএও’র ডিজি
মৎস্য-পোলট্রি খামার ও বোরো ক্ষেত পরিদর্শন করলেন এফএও’র ডিজি

গাজীপুর সদর উপজেলার বহুরিয়াচালা এবং কোলতিয়া গ্রামে মৎস্য ও পোলট্রি খামার এবং বোরো ধানের ক্ষেত পরিদর্শন করেছেন ঢাকা সফররত জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) মহাপরিচালক কিউ দোংয়ু। শনিবার (১২ মার্চ) কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সঙ্গে এসব পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে তারা খামারি ও চাষিদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদার, বিএআরসির নির্বাহী চেয়ারম্যান শেখ মো. বখতিয়ার, এফএও’র এডিজি জং-জিন কিম, এপিআরসি কনফারেন্স সেক্রেটারি শ্রীধর ধর্মপুরী, বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন, গাজীপুরের জেলা প্রশাসক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে এফএও’র ডিজি চাষিদের সঙ্গে কথা বলেন ও সমস্যার কথা শোনেন। বিজ্ঞানভিত্তিক চাষাবাদের জন্য প্রযুক্তিগত সহায়তা এবং বিদেশি সাহায্য আনার ব্যাপারে এফএও সহায়তা করবে বলেও জানান তিনি।

নিজের ব্যক্তিগত জীবনের স্মৃতিচারণা করে কিউ দোংয়ু বলেন, আমার জন্ম চীনের গ্রামে। ছোটোবেলায় আমিও প্রায় এ রকম গ্রামেই বেড়ে উঠেছি। আমি আশা করি, আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে বাংলাদেশ চীনের মতো উন্নত হবে।

এসময় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, আমরা মৎস্য, পোলট্রি ও ধানসহ সব কৃষিকাজ বিজ্ঞানসম্মত ও আধুনিকভাবে করার জন্য কাজ করছি, যাতে কৃষিকাজ লাভজনক হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দারিদ্র্য ও ক্ষুধামুক্ত সোনার বাংলা গড়তে কাজ করছি। বাংলাদেশ অচিরেই সমৃদ্ধশালী উন্নত দেশে পরিণত হবে।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) যাতে পোলট্রি, মৎস ও দুগ্ধ শিল্পকে শিল্পখাতের স্থলে কৃষি ফার্ম ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করে সে বিষয়ে কাজ চলছে বলে জানান কৃষিমন্ত্রী।

 

সুত্রঃ জাগো নিউজ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com