1. mahbub@krishinews24bd.com : krishinews :

রংপুরে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হলো

  • আপডেট টাইম : Sunday, May 17, 2020
  • 351 Views
রংপুরে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হলো
রংপুরে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হলো

নিউজ ডেস্ক :

অবশেষে রংপুরে শুরু হলো চলতি বছরের অভ্যন্তরীণ রোবো ধান-চাল সংগ্রহ অভিযান। রোববার (১৭ মে) দুপুরে রংপুর সদরের খাদ্য-গুদামে ফিতা কেটে ধান-চাল সংগ্রহ অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান।

উপজেলা খাদ্য গুদাম সূত্রে জানা যায়, চলতি বোরো মৌসুমে সদর ও সিটি করপোরেশন এলাকায় ৩৬ টাকা দরে ৪ হাজার ২৫৮ মেট্রিক টন সিদ্ধ চাল, ৩৫ টাকা দরে ১২৩ মেট্রিক টন আতপ চাল, ২৬ টাকা দরে ২ হাজার ৮৮৮ মেট্রিক টন ধান ও ২৮ টাকা দরে ২৬ মেট্রিক টন গম সংগ্রহ করা হবে। গম ব্যতিত ধান-চাল সংগ্রহ অভিযান চলবে আগষ্ট মাস পর্যন্ত।

এদিকে অভিযান কার্যক্রমের উদ্বোধন শেষে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, রংপুরে ধান-চালের যে লক্ষ্যমাত্রা রয়েছে তা নির্ধারিত সময়ের মধ্যেই সম্পন্ন করতে পারবো বলে আশা করছি। লক্ষ্যমাত্রা অনুযায়ী চাল সংগ্রহের জন্য মিলারদের সাথে চুক্তি হয়েছে। আশা করছি চুক্তি অনুযায়ী আমরা তাদের কাছ থেকে চাল পাবো।

এছাড়াও রংপুর সদর ও সিটি করপোরেশন এলাকায় কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ লটারির মাধ্যমে হবে। দেশের যে ১৬টি উপজেলায় ডিজিটাল পদ্ধতিতে ধান সংগ্রহ হবে, তার মধ্যে রংপুর সদর উপজেলা রয়েছে। এ উপজেলায় দ্রুতই ধান সংগ্রহের কার্যক্রম শুরু হবে বলেও ডিসি জানান।

এ সময় রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমী, জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. সরওয়ারুল হক, রংপুর সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আরিফ হোসেনসহ জেলা-উপজেলার মিল মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সরকারি নির্দেশনা অনুযায়ী ২৬ এপ্রিল থেকে সারাদেশে রোবো মৌসুমের ধান-চাল সংগ্রহ অভিযান শুরুর কথা ছিল। কিন্তু কৃষকের তালিকা প্রস্তুতকরণসহ বিভিন্ন কারণে বিলম্ব হওয়াতে রংপুরে নির্ধারিত তারিখের ২১ দিন পর এই কার্যক্রম শুরু হলো।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com