1. mahbub@krishinews24bd.com : krishinews :

রাজশাহী থেকে সারাদেশে আম পাঠানো যাবে নির্বিঘ্নে।

  • আপডেট টাইম : Wednesday, May 20, 2020
  • 587 Views

নিউজ ডেস্ক : রাজশাহী থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে নিরাপদে আমি সরবরাহে সব ধরনের সহযোগিতা দেবে জেলা প্রশাসন। রেলে আম পরিবহনে খরচ পড়বে প্রতি কেজি দেড় টাকা। আর বিআরটিসিতে খরচ ধরা হবে অন্য সময়ের তুলনায় অর্ধেক। পাশাপাশি এসএ পরিবহনসহ বিভিন্ন কুরিয়ার সার্ভিসেও আম পাঠানো যাবে নির্বিঘ্নে।

এ উপলক্ষে আজ বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে রেলওয়ে, কুরিয়ার সার্ভিস, আমচাষী, আম ব্যবসায়ী, সেনাবাহিনী, পুলিশ, গোয়েন্দা সংস্থা, কৃষিবিভাগের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রাজশাহী থেকে বুকিংসহ বিভিন্নস্থানে আনলোড করতে যাতে কোনো সমস্যা না হয়, সে বিষয়ে সিদ্ধান্ত হয়।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, করোনা পরিস্থিতিতেও যাতে আম পরিবহন ও বাজারজাত করতে কোনো ধরনের সমস্যায় পড়তে না হয় চাষী ও ব্যবসায়ীদের সে লক্ষ্যে নানা সিদ্ধান্ত হয়েছে। আমসহ সকল পচনশীল পণ্য পরিবহনের বাধা নেই। সড়কে যাতে অহেতুক হয়রানি না পড়ে সে বিষয়েও আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, মওসুম ফল রাজশাহীর আমের চাহিদা রয়েছে সারাদেশেই। এজন্য রাজশাহী থেকে আম পাঠানো ব্যবস্থা নির্বিঘ্ন করা হয়েছে। ব্যবসায়ীরা চাইলে রেলেও আম পাঠাতে পারবেন। বিআরটিসির ট্রাকেও পরিবহন করা যাবে। পাশাপাশি এসএ পরিবহন ও সুন্দরবনসহ সকল কুরিয়ারে আম পরিবহন অব্যাহত থাকবে।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com