1. mahbub@krishinews24bd.com : krishinews :
শিরোনাম
কানাইঘাটের কৃষিতে আধুনিক ও যুগোপযোগী সংযোজন সমলয় কর্মসূচি পরির্দশনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেটের  উপ-পরিচালক প্রাণ এগ্রোর বন্ডে বিনিয়োগ নিরাপদ: শিবলী আখের দাম পরিশোধে ১০০ কোটি টাকা বরাদ্দ পেলো বিএসএফআইসি ৩০৭ কোটি টাকায় ৬০ হাজার টন টিএসপি ও ইউরিয়া সার কিনবে সরকার রাজবাড়ীতে হালি পেঁয়াজ চাষে ব্যস্ত কৃষকরা কৃষি নিউজ এর পক্ষ থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা। বেতাগীতে মাঠ ভরা আমনের সবুজ ধানে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন শায়েস্তাগঞ্জে ১৩০০ কৃষক পেলেন সরকারি প্রণোদনা ‘কৃষিপণ্য রফতানির ক্ষেত্রে পূর্বশর্ত পূরণে কাজ করছে সরকার’ দেশে দুর্ভিক্ষের আশঙ্কা নেই: খাদ্যমন্ত্রী

রাতে মাইকিং করে ইলিশ বিক্রি

  • আপডেট টাইম : Tuesday, August 31, 2021
  • 365 Views
রাতে মাইকিং করে ইলিশ বিক্রি
রাতে মাইকিং করে ইলিশ বিক্রি

 

মাইকিং করে বিক্রি হচ্ছে ইলিশ। তাও আবার রাতে। প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ৬৫০ টাকা দরে। দাম কম থাকায় কিনছেনও অনেকে।

সোমবার (৩০ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে দেখা যায়, বরগুনা পৌর শহরের মাছ বাজারের সামনের রাস্তার পাশে মাইকিং করে ইলিশ বিক্রি করছেন ব্যবসায়ীরা। কম দামে ইলিশ পেয়ে মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্ন আয়ের লোকজন সবাই কিনছেন।

ইলিশ বিক্রেতা শাহ আলম বলেন, কুয়াকাটা মহিপুর থেকে এই মাছ এনেছি। মাছ বেশি থাকার কারণে দাম আগের তুলনায় অনেক কম। ক্রেতারা খুশিতে মাছ নিচ্ছে। প্রায় চার মণ মাছ এনেছি মহিপুর থেকে। আমি নিজের জন্যও সাত কেজি মাছ রেখেছি। সবগুলো ইলিশ বিক্রি হওয়ার আগ পর্যন্ত এভাবেই মাইকিং করে বিক্রি করব।

মোশাররফ ফরাজী নামে এক ক্রেতা বলেন, বাজারে এক কেজি ছোট ইলিশ কিনতে গেলেও কমপক্ষে ৪০০-৫০০ টাকা লাগে। সেখানে ৬৫০ টাকায় ৫০০ গ্রাম বা তার বেশি ওজনের ইলিশ পাচ্ছি। এটাই তো ভালো। তবে ইলিশগুলো বেশ শক্ত, মনে হয় অনেকদিন ধরে কোল্ড স্টোরেজে থাকার কারণে এমনটা হয়েছে।

অপর আরেক ক্রেতা নির্মাণ শ্রমিক রশিদ মিয়া বলেন, ইলিশ হচ্ছে বড়লোকের খাবার। আমার ছেলেমেয়েরা ইলিশ মাছ খেতে চায়। দাম নাগালের বাইরে থাকায় এতদিন কিনতে পারিনি। আজ শুনলাম মাইকিং করে ইলিশ বিক্রি হচ্ছে। তাই এই সুযোগে ইলিশ কিনতে চলে আসলাম।

তবে একটি মহল বলছে, বর্তমান বাজার দর অনুযায়ী ৬৫০ টাকা কেজি দরে ইলিশ মাছ বিক্রির প্রশ্নই ওঠে না। কেন এত কম দামে এই ইলিশ বিক্রি করছে বিষয়টি ক্ষতিয়ে দেখা উচিৎ। কোনো অসাধু চক্র অসৎ উদ্দেশ্যেও পচা অস্বাস্থ্যকর ইলিশ কম দামে বাজারে আনতে পারে। এ বিষয়ে প্রশাসন ও যথাযথ কর্তৃপক্ষের যাচাই করে দেখা দরকার।

বরগুনার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের পরিচালক বলছেন, গত চার বছর ধরে মাত্রাতিরিক্ত হারে ইলিশের পরিমাণ কমে এসেছে। সাগরে মাছের পরিমাণ কমে যাওয়ায় বেহালদশা মাছ ব্যবসায়ীদের।

sutro: jago news

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com