1. mahbub@krishinews24bd.com : krishinews :

শিবগঞ্জে লেবুজাতীয় ফসলের সম্প্রসারণ ও উৎপাদন প্রকল্পের আওতায় মাঠ দিবস পালিত

  • আপডেট টাইম : Friday, June 5, 2020
  • 363 Views

গতকাল চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ  বিনোদপুর ইউনিয়নে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধিকরন প্রকল্পের আওতায় মাঠ দিবস আনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন : ওয়াদুদ হোসেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা, বিনোদপুর ইউনিয়ন, শিবগঞ্জ চাঁপাইনবাবগঞ্জ। তিনি মাঠ দিবসে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে কৃষকদের লেবু জাতীয় ফসলের আবাদ বৃদ্ধিতে চাষিদের উদ্বুদ্ধ করেন। যেমন – মাল্টা, সিডলেস লেবু, কমলা ইত্যাদি জাত সম্প্রসারণের পরামর্শ দেন।

প্রধান অতিথি ছিলেন : জনাব,মোহাম্মদ নজরুল ইসলাম, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ, ডা: বিমল কুমার প্রামানিক জেলা ট্রেনিং অফিসার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ।
প্রধান অতিথি, বিশেষ অতিথি, সকল চাষিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন : বক্তব্যে বলেন সাইট্রাস জাতীয় ফসলের আবাদ বৃদ্ধি ও রোগবালাই এবং পরিচর্যা নিয়ে আলোচনা করেন।

বিশেষ অতিথি:জনাব,এ কে এম মুঞ্জরে মাওলা, অতিরিক্ত উপ-পরিচালক শস্য চাঁপাইনবাবগঞ্জ,জনাব,
সুনাইন বিন জামান, কৃষি সম্প্রসারণ অফিসার শিবগঞ্জ চাঁপাইনবাবগঞ্জ।

উপস্থিত ছিলেন : মো:সেলিম রেজা, সাধারণ সম্পাদক, কামাত
সিআইজি সমবায় সমিতি, মোঃবাইরুল ইসলাম, সভাপতি সর্দারটোলা সিআইজি সমবায় সমিতি,মো:তোফিকুল ইসলাম, মালটা চাষী, আবুল কালাম আজাদ, প্রদর্শনি চাষী স্থানীয় গণ্যমান্য ব্যক্তি সহ সদস্যবিন্দু।

সঞ্চালনা করেন: জনাব,মো: সফিকুল ইসলাম, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ।

সভায় সভাপতিত্ব করেন: জনাব,এস. এম আমিনুজ্জামান উপজেলা কৃষি অফিসার শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ।

তিনি লেবু জাতীয় ফসলের পুষ্টিগত দিক সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও বলেন যে সাইট্রাস জাতীয় ফসলের আবাদ দিনদিন বৃদ্ধির পাওয়ায় বিদেশী ফল যেমন কমলা, মাল্টার আমদানি কমবে বলে মত প্রকাশ করেন। যা আমাদের বিদেশী ফলের উপর আমদানি নির্ভরশীলতা কমবে এবং কৃষকরা আর্থিকভাবে লাভবান হবে। এই বলে সভার সমাপ্তি ঘোষনা করেন।

সুত্রঃম‍্যাংগো নিউজ ৭১.কম

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com