1. mahbub@krishinews24bd.com : krishinews :

শেরপুরে শনিবার দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হবে

  • আপডেট টাইম : Friday, June 4, 2021
  • 140 Views

মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

সারাদেশের সাথে শেরপুরের নকলা উপজেলাসহ জেলার সবকয়টি উপজেলায় (সদরসহ ৫টি) আগামীকাল শনিবার (৫ জুন) দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)” এর সহযোগিতায় সারাদেশের ৪৬৫টি উপজেলা সদরে একযুগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হবে।

সারাদেশে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর অংশ হিসেবে শেরপুর সদর উপজেলাসহ নকলা, নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা সদরে সুবিধাজনক স্থানে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠানের আয়োজন করেছে সংশ্লিষ্ট উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটি।

“পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন; প্রাণিসম্পদের প্রদর্শনীর আয়োজন” এই শ্লোগনকে সামনে রেখে নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটি সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে। নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটির সভাপতি জাহিদুর রহমান। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াছমিন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন বলে উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আব্দুল আহাদ জানিয়েছেন। তিনি জানান, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠেয় প্রাণিসম্পদ প্রদর্শনীতে অর্ধশতাধিক প্রাণিসম্পদ প্রদর্শনীর স্টল বসার কথা রয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আব্দুল আহাদ জানান, অনুষ্ঠানকে ২টি ধাপে সাজানো হবে। সকাল ১০টায় প্রথম ধাপের কার্যক্রম শুরু হবে। আমন্ত্রিত অতিথিবৃন্দের প্রদর্শনী পরিদর্শন ও আসন গ্রহনের পরেই শুরু হবে অনুষ্ঠানের মূল কার্যক্রম। অনুষ্ঠান সূচী অনুযায়ী জানা গেছে, মূল অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, স্বাগত বক্তব্য, ভিডিও প্রদর্শনী, খামারীদের পক্ষ থেকে বক্তব্য উপস্থাপনের পরে পর্যায়ক্রমে বিশেষ অতিথিবৃন্দের বক্তব্য, প্রধান অতিথির বক্তব্য ও অনুষ্ঠানের সভাপতি বক্তব্য রাখবেন।

দ্বিতীয় ধাপে সমাপনী অনুষ্ঠান শুরু হবে বিকাল ৫টায়। এতে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিনের বক্তব্যের পরে শুরু হবে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। পুরষ্কার বিতরণ শেষে অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটির সভাপতি জাহিদুর রহমান তাঁর সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করবেন।

প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ সফলতার সহিত সম্পন্ন করতে খামারীদের অংশগ্রহন ও সকলের সহযোগিতা কমনা করেছন নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটির সদস্যবৃন্দসহ জেলার অন্যান্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com