1. mahbub@krishinews24bd.com : krishinews :

সরকারিভাবে অ্যাপে চাল কেনা শুরু

  • আপডেট টাইম : Saturday, May 15, 2021
  • 201 Views
সরকারিভাবে অ্যাপে চাল কেনা শুরু
সরকারিভাবে অ্যাপে চাল কেনা শুরু

নিউজ ডেস্কঃ
সরকারিভাবে অ্যাপে বোর মৌসুমে চাল কেনা শুরু হয়েছে। খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ‘ডিজিটাল রাইস প্রকিউরমেন্ট অ্যাপস’বুধবার (১২ মে) ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অ্যাপস উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্যমন্ত্রী বলেন, কৃষক বাঁচলে, দেশ বাঁচবে। কৃষকের অগ্রাধিকার দিয়ে বোরো মৌসুমে ধান-চাল ক্রয়ে কোনোভাবেই কৃষককে হয়রানি করা যাবে না। চলতি বছরে কৃষকের কাছ থেকে সরাসরি ৬ লাখ ৫০ হাজার টন ধান ক্রয় করা হবে।

চালের মান নিয়ে কোনো আপোষ নেই জানিয়ে মন্ত্রী বলেন, চালের মান ঠিক রেখে, সঠিকভাবে শতভাগ সংগ্রহ সম্পন্ন করার জন্য ইতোমধ্যেই মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি খাদ্যবান্ধব কর্মসূচিও অনলাইনের আওতায় নিয়ে আসা হবে।

মন্ত্রী আরও বলেন, ‘ডিজিটাল রাইস প্রকিউরমেন্ট অ্যাপস’এর মাধ্যমে কৃষকদের নিকট থেকে ধান এবং মিলাদের নিকট থেকে চাল ক্রয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে দ্রুত ধান-চাল সংগ্রহ করা সম্ভব হবে, অপরদিকে খাদ্য বিভাগ, কৃষক এবং মিলারদের মধ্যে দ্রুত সংযোগ স্থাপনের মাধ্যমে ধান-চাল সংগ্রহ কার্যক্রমে গতি আনা সম্ভব হবে।

খাদ্য মন্ত্রণালয় জানায়, গত মৌসুমে খুলনা জেলায় ‘ডিজিটাল রাইস প্রকিউরমেন্ট অ্যাপসে’র মাধ্যমে মিলারদের নিকট থেকে চাল ক্রয় কার্যক্রম শুরু হয়। খুলনা জেলায় শতভাগ চাল ক্রয় ডিজিটাল অ্যাপসের মাধ্যমে সফলতার সঙ্গে সম্পন্ন হয়। ফলে এবছর দেশের বিভিন্ন স্থানে অ্যাপস ব্যবহার করে চাল সংগ্রহের উদ্যোগ গ্রহণ করা হয়।

খুলনায় অ্যাপস উদ্বোধনের মধ্য দিয়ে খুলনা জেলায় সরকারি চাল সংগ্রহ শুরু হয়েছে।
সুত্রঃ আরটিভি

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com