1. mahbub@krishinews24bd.com : krishinews :

সরকারের আশ্বাসে কমেছে আলুর দাম

  • আপডেট টাইম : Friday, October 23, 2020
  • 37 Views
সরকারের আশ্বাসে কমেছে আলুর দাম
সরকারের আশ্বাসে কমেছে আলুর দাম

নিউজ ডেস্কঃ
রাজধানীসহ সারাদেশে সরকারের আশ্বাসে কমতে শুরু করেছে হঠাৎ বেড়ে যাওয়া নিত্যপ্রয়োজনীয় আলুর দাম। তিন দিনের ব্যবধানে পাইকারি বাজারে আলুর দাম কেজিতে ৮ থেকে ১০ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়। তবে খুচরা বাজারে আলু বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়।
বাজার সংশ্লিষ্টদের ভাষ্যমতে, সরবরাহ কম থাকায় মাসের শুরুর দিকে হঠাৎ আলুর দাম দ্বিগুণ বেড়ে ৬০ টাকা ওঠে। পরে সরকারের সংশ্লিষ্ট বিভাগ আলুর দাম নিয়ন্ত্রণ করতে খুচরা বাজারে সর্বোচ্চ ৩০ টাকা বেঁধে দেয়।

সবশেষ গত মঙ্গলবার আবারো ব্যবসায়ীদের সঙ্গে বসে খুচরা পর্যায়ে আলুর দাম ৩৫ টাকা পুনর্নির্ধারণ করে সরকার। এরপর থেকে বাজারে আলুর সরবরাহ বাড়তে থাকায় দামও কমছে।

শুক্রবার রাজধানীর মিরপুর, উত্তরা, কারওয়ান বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রায় সব বাজারেই পর্যাপ্ত আলুর সরবরাহ রয়েছে। ক্রেতারাও আলু কিনে তুলনামূলকভাবে সন্তুষ্ট।

রাজধানীর মিরপুরে-১ নম্বর কাঁচাবাজারে সবজি কিনতে আসা ইদ্রিস আলী বলেন, গত কয়েক দিন ধরে ৬০ টাকা দরে আলু কিনে বিপাকে পড়েছেন তিনি। কিন্তু আজ ৪৫ টাকায় আলু কিনতে পেরে মোটামুটি স্বস্তিবোধ করছি।

রাজধানীর কারওয়ান বাজারে আসা বেসরকারি ব্যাংক কর্মকর্তা তানভীরুল কবির বলেন, বর্তমান সময়ে ৪৫ টাকায় এক কেজি আলু পাওয়া অনেকটাই ভাগ্যের ব্যাপার ছিল।

তিনি বলেন, আমি মনে করেছি বৃষ্টির অজুহাতে সবজির দাম আরো বাড়বে। কিন্তু অবাক করা বিষয়, এই বৃষ্টির মধ্যে সবজির দাম নতুন করে না বেড়ে বরং কমছে।

আলুর দাম কমা প্রসঙ্গে জানতে চাইলে কাওরান বাজারের খুচরা ব্যবসায়ী রকি বলেন, এইভাবে বাজার মনিটরিং ঠিক থাকলে মাস খানেকের মধ্যে আলু ৩৫ টাকায় নেমে আসতে পারে।

রাজধানীর কারওয়ান বাজারের পাইকারি আলু ব্যবসায়ী মো. জাহিদ রনি বলেন, আজ আলু প্রতিকেজি বিক্রি হচ্ছে ৩৫ টাকা। এছাড়া মান অনুযায়ী ৩০ থেকে ৩৫ টাকায়ও বিক্রি হচ্ছে।

তিনি বলেন, কোল্ডস্টোরেজগুলো এখন আলু ছাড়ছে। গতকাল থেকে বাজারে সরবরাহ বেড়েছে এটা অব্যাহত থাকলে সামনে দাম আরো কমবে।

সুত্রঃ ডেইলি বাংলাদেশ

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com