1. mahbub@krishinews24bd.com : krishinews :

সহায়তা পাচ্ছে ফেনীর ক্ষতিগ্রস্ত কৃষকরা 

  • আপডেট টাইম : Sunday, September 6, 2020
  • 280 Views

নিউজ ডেস্কঃ

ফেনীতে বিএডিসির ভেজাল বীজ কিনে বিপাকে হাজারো কৃষক’ শিরোনামে গত ২৯ আগস্ট সংবাদ প্রকাশের পর টনক নড়েছে কৃষি বিভাগের। পরিদর্শন করা হয়েছে মাঠ, উদ্যোগ নেওয়া হয়েছে ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা দেওয়ার।

সংবাদ প্রকাশের জেরে অভিযুক্তদের বিষয়ে খোঁজ-খবর নিতে ফেনীতে ফসলের মাঠ পরিদর্শন করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবদুল মুঈদ। তিনি ফেনীর দাগনভূঞা উপজেলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন কৃষকের জমি পরিদর্শন করেন।

দাগনভূঞা উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাফিউল ইসলাম রাসেল জানান, গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকালে মহাপরিচালক দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নে রোপা আমনের মাঠ পরিদর্শন করেন। এসময় তিনি কৃষকদের সঙ্গে মতবিনিময় করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

চলমান করোনা পরিস্থিতিতে খাদ্যনিরাপত্তা নিশ্চিত করতে কৃষকরা যেন কোনো সমস্যায় না পড়েন সেদিকে সজাগ থাকতে সবার প্রতি অনুরোধ জানান।
জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. তোফায়েল আহম্মেদ চৌধুরী জানান, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) থেকে বীজ কিনে ফেনীর কিছু কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

ক্ষতিগ্রস্ত কৃষকদের জমি পরিদর্শন করে তাদের তালিকা প্রণয়ন করা হয়েছে। কৃষকের ক্ষতি পুষিয়ে আনতে দ্রুত তাদের কৃষি সম্প্রসারণ বিভাগ থেকে ধানের বীজ সরবরাহ করা হবে। এছাড়া জমি প্রস্তুত করার জন্য তাদের নগদ সহায়তা দেওয়া হবে।

সুত্রঃবাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com