1. mahbub@krishinews24bd.com : krishinews :

৫৪৩টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান বিতরন করলেন ডাঃ মনসুর রহমান এমপি

  • আপডেট টাইম : Saturday, May 23, 2020
  • 334 Views

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের কারণে দৈনন্দিন ব্যয় মেটাতে হিমশিম খাওয়া রাজশাহীর পুঠিয়া উপজেলার ৫৪৩ টি মসজিদে (ইফা আওতাধীন) পাঁচ হাজার টাকা করে অনুদান দিয়েছে সরকার। শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে সামাজিক দুরুত্ব বজায় রেখে অনুদানের টাকা বিতরণ করা হয়। রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির হাতে প্রধানমন্ত্রীর অনুদানের ৫ হাজার টাকা চেক তুলে দেন।

এ সময় সাংসদ ডাঃ মনসুর রহমান বলেন, বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে দেশের মসজিদ গুলোতে মুসল্লিরা স্বাভাবিক ভাবে দান করতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় কমে গেছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। বিদ্যমান পরিস্থিতিতে মসজিদের আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমাম ও মোয়াজ্জেমদের দেওয়ার জন্য প্রতিটি মসজিদের অনুকূলে পাঁচ হাজার টাকা হারে অনুদান দেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, ইতিমধ্যে উপজেলার ৬ ইউনিয়ন ও এক পৌরসভা এলাকার ৫৪৩ টি মসজিদের তালিকা করা হয়েছে। তাদের মধ্যে প্রতিটি মসজিদে ৫ হাজার করে মোট ২৭ লক্ষ ১৫ হাজার টাকা বিতরণ করা হচ্ছে ।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামানের সভাপতিত্বে অনুদানের টাকা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, বানেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী মোঃ সুলতান আলী, পুঠিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ খান ঝন্টু।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com