1. mahbub@krishinews24bd.com : krishinews :

৮৫ হাজার টন সার ক্রয়ের অনুমতি

  • আপডেট টাইম : Wednesday, February 16, 2022
  • 80 Views
৮৫ হাজার টন সার ক্রয়ের অনুমতি
৮৫ হাজার টন সার ক্রয়ের অনুমতি

মরক্কো, সিঙ্গাপুর ও কাফকো থেকে ৮৫ হাজার টন টিএসপি, ইউরিয়া ও রক ফসফেট সার কেনার প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রী সভা কমিটি। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৪৩২ কোটি ৭৩ লাখ ৪৬ হাজার ৯৩৭ টাকা।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় সার ক্রয় সংক্রান্ত পৃথক তিনটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়। সভা শেষে প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জিল্লুর রহমান চৌধুরী।

তিনি জানান, কৃষি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) কর্তৃক মরক্কোর ওসিপি থেকে ৩০ হাজার মেট্রিক টন টিএসপি সার কেনার প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এতে ব‍্যয় হবে ১৮২ কোটি ছয় লাখ দুই হাজার ৮৭৫ টাকা।

শিল্প মন্ত্রণালয়ের বিসিআইসি কর্তৃক চট্টগ্রামের টিএসপি কমপ্লেক্স লিমিটেডের (টিএসপিসিএল) জন্য ২৫ হাজার মেট্রিক টন রক ফসফেট (৭২ শতাংশ বিপিএল মিনিমাম) মেসার্স এগ্রো ইন্ডাস্ট্রিয়াল ইনপুট, ঢাকা (প্রধান সরবরাহকারী, মেসার্স উইলসন ইন্টারন্যাশনাল ট্রেডিং পিভিটি লিমিটেড সিঙ্গাপুর) থেকে ৭৮ কোটি ৫২ লাখ ৬ হাজার ২৫০ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

একই মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) কর্তৃক কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) বাংলাদেশের কাছ থেকে ১৭২ কোটি ১৫ লাখ ৩৭ হাজার ৮১২ টাকা খরচে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কেনার অনুমোদন দেওয়া হয়েছে।
সুত্রঃ বার্তা২৪.কম

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 krishinews24bd

Site Customized By NewsTech.Com